মৌলভীবাজারে ২ জঙ্গি আস্তানা ঘিরে ১৪৪ ধারা জারি

মৌলভীবাজারের পৃথক দুটি জঙ্গি আস্তানার আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান।

এদিন ভোর সাড়ে ৫টার দিকে পৌরসভার বড়হাট এলাকার একটি দোতলা বাড়ি এবং সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার একটি একতলা বাড়ি ঘিরে রাখে আইনশৃংখলা বাহিনী।

এসময় দুই আস্তানা থেকেই জঙ্গিরা পর পর কয়েকটি গ্রেনেড ছোঁড়ে এবং গুলি বর্ষণ করে বলে জানিয়েছে পুলিশ। জবাবে পুলিশও পাল্টা গুলি বর্ষণ করে।

এদিকে ভোর থেকে জঙ্গি আস্তানার আশেপাশের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিতে শুরু করেছে পুলিশ।

ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে মৌলভীবাজার পৌরসভার ৬ নং ওয়ার্ড ও সদর উপজেলার সরকার বাজার এলাকার জঙ্গি আস্তানার আশপাশের ২ বর্গ কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

সূত্র জানায়, এই দুই বাড়ির মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। বাড়ি দুটি লন্ডন প্রবাসী সাইফুল ইসলামের। দুটি বাড়িই ভাড়া দেয়া হয়েছে। কোনোটিতে মালিকপক্ষের কেউ থাকেন না।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল যুগান্তরকে জানান, ওই দুই জঙ্গি আস্তানা ঘিরে রাখার চার ঘণ্টা পর সকাল সাড়ে ৯টায় বাহাদুরপুর গ্রামের একতলা বাড়ি থেকে জঙ্গিরা র‌্যাব-পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ও গুলি ছুড়তে থাকে। এসময় পুলিশ ও কয়েক রাউন্ড গুলি চালায়।

এদিকে পৌরসভার বড়হাটে দোতলা বাড়ি থেকেও জঙ্গিরা তিনটি গ্রেনেড ছোঁড়ে। এরমধ্যে দুটি বিস্ফোরিত হয়। জবাবে পুলিশও পাল্টা গুলি ছুড়েছে।

পুলিশ সুপার বলেন, দুটি আস্তানা কড়া নিরাপত্তায় ঘেরাও করে রাখা হয়েছে। ভোর রাত থেকে কৌশলে এলাকাবাসীকে সরিয়ে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

Share Button