দুষ্টু ছবির দুনিয়া বদলাতে চান পুরনো বাসিন্দা মিয়া খলিফা

এক সময় প;;র্ন দুনিয়ার অতি পরিচিত নাম ছিলেন, তবে এখন আর মিয়া খালিফা তার পুরনো দুনিয়ায় ফিরে যেতে চান না। বরং দূরে থেকেই কিছু বদল আনতে চান।

লেবানিজ বংশোদ্ভূত এই প্রাক্তন প;;র্ন তারকা;র বয়স এখন উনত্রিশ। প্রায় ৭ বছর নী;;লছ;বির তারকা অভিনেত্রী হিসাবে কাজ করার পর হঠাৎই ওই কাজ পুরোপুরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ততদিনে অবশ্য প;;র্ন ছবির দুনিয়ায় বহু বিতর্ক তৈরি করে ফেলেছেন তিনি। যার মধ্যে অন্যতম তার একটি ছবি। যেখানে মুসলমান মহিলাদের মুখ ঢাকার পোশাক হিজাব পরে ক্যামেরার সামনে যৌ;;ন স;;ঙ্গ;;মের অ;ভিনয় করেছিলেন তিনি।

ছবিতে মিয়াকে দেখা গিয়েছিল তিন জন পু;রুষ সঙ্গী;র সঙ্গে হিজাব পরে শারী;রি;কভাবে মি;লিত হতে। যা নিয়ে পশ্চিম এশিয়ার দেশগুলিতে বিস্তর গোলমাল এবং বিতর্ক হয়েছিল। এক সাক্ষাৎকারে সেই সময়ের অভিজ্ঞতা শেয়ার করে মিয়া জানিয়েছেন, ওই সময়ে প্রায় টানা ৩ মাস তিনি নরকয;ন্ত্রণা ভো;গ করেছেন।

সেই অভিজ্ঞতালব্ধ শিক্ষাকেই কাজে লাগিয়ে মিয়া বদল আনতে চান তার পুরনো দুনিয়ায়। যে দুনিয়া তাকে খ্যাতি যেমন দিয়েছে, তেমনই ফেলেছে বিড়ম্ব;না;তেও। এই পেশায় কাজ করা বা কাজ করার কথা ভাবছেন এমন অভিনেতা-অভিনেত্রী বা অন্য কর্মীদের কিছু পরামর্শ দিয়েছেন।

মিয়া জানিয়েছেন, ওনলি ফ্যানসে অনেকেই ;ছবি বা ভিডিও দিয়ে থাকেন। কিন্তু তিনি সেই পর্যায়ে পড়েন না। তিনি ওনলি ফ্যান;;সে এমন কোনো ছবি দেন না, যা অন্য কোনো সমাজমাধ্যম, যেমন ইনস্টাগ্রাম বা ফেসবুকে দেওয়া যাবে না।

সম্প্রতি তাঁকে তাঁর পুরনো জীবনের প্রসঙ্গ টেনে প্রশ্ন করা হয়েছিল একটি সাক্ষাৎকারে। সেখানেই মিয়া বেশ কিছু পরামর্শ দিয়েছেন।

মিয়া জানিয়েছেন কেউ যদি নী;;ল;ছবি তৈরির ব্যবসা করতে চান, তবে তার বয়স অন্তত ২১ বছর হওয়া উচিত। প;;র্ন দুনিয়ায় এর কম;বয়সি অনেকেই নী;;ল ছবি তৈরির ব্য;;সায় নামেন।

এই পেশায় ক্যামেরার সামনে কাজ করার জন্য কত বয়স হওয়া উচিত? তারও জবাব দিয়েছেন মিয়া। বলেছেন, অনেক কমবয়সিরাও বয়স গো;পন করে প;;র্ন ছবিতে কাজ করতে আসেন। তাদের বলব এই ভুল করবেন না। এই পেশায় কাজ করার জন্য প্রাপ্তব;;য়স্ক হওয়াটা জরুরি। কারণ অনেক কিছু বিচার-বিবেচনার ব্যাপার থাকে। শা;রীরি;কভাবে পরিণত হওয়ারও দরকার থাকে।

মিয়া জানিয়েছেন, তিনি অত্যন্ত রক্ষণশীল পরিবারে বড় হলেও এ পেশায় এসেছিলেন। ভুল করতে করতে অনেক কিছু শিখেছিলেন। তবে এখন যখন পুরনো মিয়াকে তিনি দেখেন, তখন তাকে ছেলেমানুষই মনে হয় নতুন মিয়ার।