৩ চোখওয়ালা বিড়ালকে নিয়ে তুলকালাম কাণ্ড

ইন্টারনেট–দুনিয়ায় মাঝেমধ্যেই অদ্ভুত সব বিষয়ের সন্ধান মেলে। এই যেমন একটি বিড়ালের কথাই বলা যেতে পারে। বিড়ালটির চোখ তিনটি। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ভিক্টরভিলে এই বিড়ালের সন্ধান মিলেছে।

ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, এই বিড়ালের ভিডিও আপলোড করা হয়েছে আধেয় ও ভিডিও শেয়ারের প্ল্যাটফর্ম রেডিটে। এই ভিডিও ইতিমধ্যেই সাড়া ফেলেছে। ভিডিওতে ভোট পড়েছে প্রায় ১২ হাজার। আর ভিডিওর মন্তব্যের ঘরে মন্তব্য জমা হয়েছে প্রায় ৬০০।ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, একটি তিন চোখের বিড়াল। ওই ভিডিওতে দেখা যায়, একটি কোটরে একটি চোখ। আরেকটি কোটরে রয়েছে দুটি চোখ।

ভিডিওটিতে নানা ধরনের মন্তব্য এসেছে। অনলাইন ফোরাম রেডিটের এক ব্যবহারকারী লিখেছেন, বিড়ালের তৃতীয় চোখটি কি কার্যকর? অনেকেই বিড়ালটির প্রতি ভালোবাসাও প্রকাশ করেছেন। আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘আশা করছি বিড়ালটির কোনো কষ্ট হচ্ছে না।’

রেডিটে স্বাভাবিকভাবেই বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এই বিড়ালের ভিডিও আপলোড করার পর থেকে এ নিয়ে আলোচনা হচ্ছে। পশুচিকিৎসকেরাও এ নিয়ে কথা বলছেন। এক চিকিৎসক তাঁর ব্যাখ্যায় উল্লেখ করেছেন, এমন এলোমেলো মিউটেশন প্রায়ই ঘটে। তবে চোখের এমন কোষ বেড়ে ওঠা বা বড় হওয়ার আগেই ঠিক করে ফেলা হয়। তবে এমন স্পষ্ট চোখ খুব কমই পাওয়া যায়।

আরেক রেডিট ব্যবহারকারী লিখেছেন, ‘আমি আশা করছি, ওই বিড়ালের চোখে কোনো ব্যথা হচ্ছে না। যদিও এটা দেখে মনে হচ্ছে, বিড়ালটির চোখে ব্যথা রয়েছে।’ এই ভিডিও ভাইরালহগ নামের একটি ভেরিফায়েড ইউটিউব চ্যানেল থেকেও প্রকাশ করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, ১০ আগস্ট ওই চ্যানেলে ভিডিওটি আপলোড করা হয়েছে। ভিডিওটি দেখা হয়েছে ১০ লাখবার।