বঙ্গবন্ধুর পিতার লুকে নজর কাড়লেন চঞ্চল চৌধুরী

সাবলীল অভিনয়ের মাধ্যমে যে কোনো চরিত্রের সঙ্গে একেবারেই মিশে যান অভিনেতা চঞ্চল চৌধুরী। এবারও তার ব্যতিক্রম হলো না। দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। নানামাত্রিক চরিত্রে অভিনয়ের জন্য এ অভিনেতার জুড়ি মেলা ভার।

আগামী ১৩ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। সেখানে বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমানের মধ্যবয়সী চরিত্রে অভিনয় করেছেন ‘আয়নাবাজি’ খ্যাত এই অভিনেতা।

বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমানের লুকে দুটি ছবি শেয়ার করেছেন চঞ্চল চৌধুরী। ক্যাপশনে লিখেছেন, বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের মধ্য বয়সী চরিত্রে যখন আমি। শুভ মুক্তি ১৩ অক্টোবর ‘মুজিব: একটি জাতির রূপকার’।

পোস্টটি করার সঙ্গে সঙ্গেই রীতিমতো মন্তব্যের ঝড় উঠেছে চঞ্চলের পেজের কমেন্ট বক্সে। অভিনেতার এক ভক্ত লিখেছেন, ‘অসাধারণ চাহনি।’ আরেকজন লেখেন, ‘শুভ কামনা রইল গুণী।’

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে বড় বাজেটের চলচ্চিত্র এটি। সিনেমাটি নির্মাণ করেছেন ভারতের বিখ্যাত চিত্র পরিচালক শ্যাম বেনেগাল। মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটি, তেজগাঁওয়ের পুরোনো বিমানবন্দর, গোপালগঞ্জসহ বেশকিছু জায়গায় সিনেমার দৃশ্যধারণ করা হয়েছে।

সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে রয়েছেন আরিফিন শুভ। বিভিন্ন চরিত্রে আরও আছেন নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস, রিয়াজ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ অনেকে।