মা-বাবার বিচ্ছেদ, এক রুমে কেটেছে মালাইকার শৈশব

বলিউড অভিনেত্রী মালাইকা আরোরা। মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেন। এখন একাধারে তিনি অভিনয়শিল্পী, নৃত্যশিল্পী, মডেল, সঞ্চালক। তবে হিন্দি সিনেমার দর্শকদের কাছে আইটেম কন্যা হিসেবেই অধিক পরিচিত। বিশেষ করে, ১৯৯৮ সালে ‘দিল সে’ সিনেমার ‘ছাইয়া ছাইয়া’ গানে পারফর্ম করে দর্শকের কাছে ব্যাপক পরিচিতি লাভ করেন।

রুপালি পর্দায় ঝলমলে মালাইকাকে দেখলেও আড়ালে রয়েছে সংগ্রামের গল্প। বাবা-মায়ের বিচ্ছেদের পর কঠিন সময় পার করেছেন তিনি। মা-বোনের সঙ্গে একটি ঘরে তার শৈশব কেটেছে। দীর্ঘদিন পর সেই স্মৃতিচারণ করে কাঁদলেন মালাইকা।

ড্যান্স রিয়েলিটি শো ‘ঝলক দিখলা জা’ শো বিচারকের দায়িত্ব পালন করছেন মালাইকা আরোরা। এ মঞ্চে আবেগপ্রবণ হয়ে মালাইকা বলেন, ‘আমার মনে আছে, আমরা ভাড়া বাড়িতে থাকতাম। আমাদের নিজেদের কোনো বাড়ি ছিল না। আমি প্রায়ই মজা করে বলি, আমার শৈশবটা দেশলাই বক্সের মতো বাড়িতে কেটেছে। আমার মনে আছে, বাড়িটা কত ছোট ছিল!’

শৈশবেই বাড়ি কেনার স্বপ্ন বুনেন মালাইকা। তা উল্লেখ করে এ অভিনেত্রী বলেন, ‘আমরা যখন ঘরের ভেতর একসঙ্গে হাঁটতাম, তখন ভয় পেতাম। কারণ একসঙ্গে হাঁটাচলা করতে গেলে কেউ আঘাত পেতে পারে। খুবই কঠিন সময় ছিল। এরপর আমি আমার মাকে বলেছিলাম, অল্প অল্প টাকা জমিয়ে একটি বাড়ি কিনব।’

১৯৭৩ সালের মহারাষ্ট্রের থানেতে জন্মগ্রহণ করেন মালাইকা। তার বয়স যখন মাত্র ১১, তখন তার মা-বাবার বিচ্ছেদ হয়। মায়ের সঙ্গে তিনি তখন চলে আসেন মুম্বাইয়ের চিম্বুরে। সেখানে এক রুমের ভাড়া বাড়িতে দিন কেটেছে মালাইকার।

ব্যক্তিগত জীবনে আরবাজ খানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন মালাইকা। ২০১৭ সালে দীর্ঘ ১৯ বছরের সংসারের ইতি টানেন এ দম্পতি। তাদের একটি পুত্রসন্তান রয়েছে। আরবাজের সঙ্গে বিচ্ছেদের পর অভিনেতা অর্জুন কাপুরের সঙ্গে সম্পর্কে জড়ান মালাইকা। দীর্ঘদিন ধরে প্রেম করছেন তারা।