২২ বছর পর ভারতীয় ছবিতে ফিরলেন র‌্যাচেল শেলি

২০০১ সালে বলিউডে মুক্তি পেয়েছিল আমির খানের বক্স অফিস কাঁপানো সিনেমা ‘লগান’। আশুতোষ গোয়ারিকর পরিচালিত এই সিনেমাটি ভারতীয় চলচ্চিত্র ইতিহাসে উল্লেখযোগ্য একটি সিনেমা হিসেবে মনে করা হয়।

‘লগান’ সিনেমায় আমির খান ও গ্রেসি সিংয়ের পাশাপাশি ব্রিটিশ অভিনেত্রী র‌্যাচেল শেলির অভিনয়ও মন কেড়েছিল দর্শকদের। সিনেমাটিতে আমির খানের বিদেশি প্রেমিকা ছিলেন তিনি। তবে ‘লগান’ সিনেমার পর আর কোনো ভারতীয় সিনেমায় এই অভিনেত্রীকে দেখা যায়নি।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, দীর্ঘ ২২ বছর ভারতীয় প্রযোজনায় আবারও অভিনয় করেছেন র‍্যাচেল শেলি। ‘কোহরা’ নামক ওয়েব সিরিজে দেখা যাবে এই অভিনেত্রীকে।

দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘কোহরা’-এর ট্রেলার। এতে অভিনয় করেছেন র‍্যাচেল। এতে আরও আছেন বরুণ সোবতি, বরুণ বাডোলা, হারলিন শেঠি, সুবিন্দর ভিকি ও মনীশ চৌধুরী। সুদীপ শর্মা, রণদীপ ঝা ও ক্লিন স্লেট ফিল্মসের প্রযোজনায় সিরিজটি তৈরি হয়েছে মানব চরিত্রের নানা দিক নিয়ে।

‘কোহরা’তে র‌্যাচেল শেলিকে নেওয়ার বিষয়ে পরিচালক সুদীপ শর্মা বলেন, ‘আমি এমন কোনো ব্রিটিশ অভিনেত্রীকে চেয়েছিলাম, যিনি ভারতীয় শুটিং স্টাইল, কাজকর্মের সঙ্গে পরিচিত। এছাড়া আমার ওয়েব সিরিজের বাজেটও কম ছিল। তাই নামী, ভীষণ খ্যতনামা কাউকে নেওয়া সম্ভব ছিল না। আর যেহেতু র‌্যাচেল এখানে আগে কাজ করেছেন, তাই ওর কাছেই এই কাজের প্রস্তাব রেখেছিলাম। আর উনি যেহেতু লগানে কাজ করেছেন, তাই জানেন যে এখানে শুটিংয়ে কেমন পাগলামো চলে।’

আগামী ১৫ জুলাই থেকে ‘কোহরা’ সিরিজটি নেটফ্লিক্সে দেখা যাবে।