আমার কাছে ৩৫ বছর আছে : শাহরুখ

বলিউড বাদশা শাহরুখ খান। তার বয়স এখন ৫৮ বছর। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। শূন্য থেকে শুরু করা এই অভিনেতা মানুষের ভালোবাসা যেমন পেয়েছেন, তেমনি কুড়িয়েছেন অর্থ-খ্যাতি।

শাহরুখ অভিনীত ‘জিরো’ সিনেমা ২০১৮ সালে মুক্তি পায়। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে এটি। এরপর কয়েকটি সিনেমায় ক্যামিও চরিত্রে দেখা যায় তাকে। আর এই সময়ে নিন্দুকেরা বলতেন— শাহরুখের ক্যারিয়ার শেষ। কিন্তু গত বছর সব ধারণা বদলে দেন শাহরুখ। ‘রোমান্টিক হিরোর’ খোলস পুরোপুরি ছাড়াতে সক্ষম হন তিনি। সেই সঙ্গে দীর্ঘদিনের লালিত স্বপ্ন ‘অ্যাকশন হিরো’ হিসেবে নিজেকে প্রমাণ করেন।

ক্যারিয়ারের এ পর্যায়ে অবসর নেওয়ার বিষয়ে ঠিক কী ভাবছেন শাহরুখ খান? সম্প্রতি দুবাইয়ে অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিট ২০২৪’-এর মঞ্চে এ প্রশ্নের মুখে পড়েন শাহরুখ খান।

শাহরুখ খান আরো ৩৫ বছর অভিনয় করতে চান। তা জানিয়ে এই অভিনেতা বলেন, ‘আমি আমার ক্যারিয়ার শেষ করতে চাই, যা এখন থেকে অনেকটা দূরে; এই পথ পাড়ি দিতে আমার কাছে আরো ভালো ৩৫ বছর আছে। সত্যি সত্যি আমি এমন একটি সিনেমা নির্মাণ করতে চাই, যা গোটা পৃথিবীর মানুষ ভালোবাসবে। এরপর এরকম বড় কোনো মঞ্চে আমাকে জিজ্ঞাসা করতে পারবে না, কেন তুমি ক্রসওভার অভিনেতা হওনি। এটি আমার স্বপ্ন।’

দীর্ঘ ৪ বছর পর ২০২৩ সালে রাজকীয়ভাবে বড় পর্দায় ফিরেন শাহরুখ খান। এ বছর তিনটি ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দেন তিনি। এগুলো হলো— ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’।