এবার দপ্তরির ভূমিকায় মোশাররফ করিম

প্রতিটি নাটক, ওয়েব সিরিজ, সিনেমায় ভিন্ন ভিন্ন মোশাররফ করিমের প্রতিনিয়তই দেখা মিলছে। সেই ধারাবাহিকতায় এবার এই অভিনেতাকে দেখা যাবে দপ্তরির ভূমিকায়।

তবে চরিত্রটি পরিচিত গণ্ডির বাইরে। স্কুল-কলেজে সচরাচর দপ্তরিদের যেমনটা দেখা যায়, এটি ঠিক তেমনটা নয়! এমনটাই ভাষ্য ‘লতিফ দপ্তরি’ নাটকের নির্মাতা শাব্দিক শাহীনের। তার সঙ্গে যৌথভাবে নাটকটির চিত্রনাট্য লিখেছেন বুলবুল মাসুদ।

নির্মাতা শাব্দিক শাহীন বলেন, ‘নাটকটি একজন দপ্তরিকে কেন্দ্র করে। তবে এখানে এই দপ্তরি একটু অন্যরকম। দেখা গেছে, তিনি প্রচুর পড়াশোনা করেন। এমনকি অভিমানে বাড়ি থেকেও পালিয়ে গিয়েছিলেন। একসময় তার বাড়িতে বিভিন্ন ধরনের গাছ ছিল, গাছ কেটে ফেলার কারণে রাগ করে বাড়ি থেকে বেরিয়ে যান তিনি।’

শাহীন আরও জানান, লতিফ দপ্তরি মূলত সাধু প্রকৃতির, সাদা মনের মানুষ। কোনো ধরনের ঝামেলায় জড়ান না। তিনি চান স্কুলের ছাত্রছাত্রীরা পড়াশোনা করে আলোকিত মানুষ হোক।

নাটকটিতে নাম ভূমিকায় রয়েছেন মোশাররফ করিম। তার বিপরীতে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি। আরও রয়েছেন কাজী আনিসুল হক বরুন, মাহবুবুর রহমান, টুনটুনিসহ স্কুলের ছাত্রছাত্রীরা। সম্প্রতি মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

‘লতিফ দপ্তরি’ চরিত্রটি এবং গল্প প্রসঙ্গে মোশাররফ করিম বলেন, ‘ব্যতিক্রম একটি চরিত্র। কাজ করে ভালো লেগেছে। আশা করি, দর্শকদেরও ভালো লাগবে।’