কঠিন পরীক্ষা পাশ করেই পেতে হয় আম্বানি’র ড্রাইভারের চাকরি, বেতন ২৪ লাখ!

“মুকেশ আম্বানি” (Mukesh Ambani) শুধু ভারতেই নয়, বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের তালিকায় রয়েছেন। মাল্টি-বিলিওনিয়ার মুকেশ আম্বানি তার জীবনযাত্রার পাশাপাশি তার শিল্পের জন্যও লাইমলাইটে রয়েছেন। মুকেশ আম্বানি ও তার পরিবার অ্যান্টিলিয়ায় একটি দামি বাড়িতে থাকেন। ২৮ তলা ভবনে প্রায় ৬০০ জন চাকর কাজ করে।

সম্প্রতি, মুকেশ আম্বানি তার পরিবারকে স্বাগত জানাতে ১০০০ সাধু ও দরবেশকে ৩০০ কেজি সোনা দান করার সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং আপনিও একটি ধারণা পাবেন যে তারা কতটা দয়ালু এবং পরোপকারী।

মুকেশ আম্বানির বাড়ি বা অফিসে কর্মরত প্রত্যেক ব্যক্তি মোটা বেতন পান। এত বেশি যে আপনি এটি আশাও করবেন না। একটি রিপোর্ট অনুসারে, মুকেশ আম্বানির বাড়িতে যারা কাজ করেন তাদের বেতন প্রতি মাসে ১০,০০০ টাকা থেকে ২ লাখ টাকা পর্যন্ত।

এর পাশাপাশি আম্বানি পরিবারের কর্মীদের বেতনের সাথে বীমা এবং শিক্ষা ভাতাও দেওয়া হয়। অর্থাৎ আম্বানি তার বাড়িতে কর্মরত লোকদের সন্তানদের লেখাপড়ার সুবিধাও দিয়ে থাকেন।

আপনিও জেনে অবাক হবেন যে, মুকেশ আম্বানির বাড়িতে কাজ করা কিছু চাকরের ছেলেমেয়েরা আমেরিকায় উচ্চশিক্ষা নিচ্ছেন। আপনি যদি ভাবছেন মুকেশ আম্বানির গাড়ি চালক কত বেতন পান? রিপোর্ট বলছে, তাকে প্রতি মাসে ২ লাখ টাকা বেতন দেওয়া হয়। অর্থাৎ একজন চালক বছরে ২৪ লাখ টাকা বেতন পান। তবে আম্বানির গাড়ির ড্রাইভার হওয়া এত সহজ না। এর জন্য ড্রাইভারকে অনেক কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়।

আম্বানির ড্রাইভার হওয়ার জন্য বিভিন্ন ধরনের কোম্পানিকে চুক্তি দেওয়া হয়। এর জন্য দরপত্রও জারি করা হয়। প্রার্থীদের চূড়ান্ত পরীক্ষার পর শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী তাদের বেতন নির্ধারিত হয়।

এবং যোগ্য প্রার্থীদের কোম্পানির দ্বারা প্রশিক্ষণ দেওয়া হয়। সাধারণত একজন চালককে ২ লাখ বা ​​তার বেশি বেতন দেওয়া হয়। তবে চালক নিয়োগের আগে একটি বিষয়ে বিশেষ খেয়াল রাখেন আম্বানি।

চালককে সর্বক্ষেত্রে গাড়ি চালাতে সক্ষম হতে হবে, এবং তার বহু বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর পাশাপাশি চালকের চরিত্র ও অন্যদের সঙ্গে যোগাযোগ ভালো হতে হবে। কারণ চালককে সর্বদা মিডিয়া ও অন্যান্য বড় মানুষদের সঙ্গে থাকতে হয়। গাড়ির চালক হওয়ার আগে তাদের স্ট্যামিনা পরীক্ষা করা হয়।

মুকেশ আম্বানির বিলাসবহুল গাড়ির পাশাপাশি অনেক হেলিকপ্টার রয়েছে। বেতন ছাড়াও চালকের থাকার ব্যবস্থা ও খাওয়ার ব্যবস্থা করা হয়। শুধু তাই নয়, মুকেশ আম্বানির বাড়ির বাবুর্চির বেতনও লক্ষাধিক।

মুকেশ আম্বানির পরিবার খাবারের শৌখিন, তাই এখানকার শেফকেও বিভিন্ন ধরনের খাবার রান্না করতে হয়।