‘চারদিকে কত সুন্দরী নারী, হয়েছে আমার নাম, এখন আর আমি দাদা বেচি না বাদাম’

দুর্গাপুজোর সময় তিনি ব্যস্ত ছিলেন যাত্রার রিহার্সাল নিয়ে। কালীপুজো এবং দীপাবলি উপলক্ষে স্বভাবসিদ্ধ ঢঙে গান বাঁধলেন ‘কাঁচা বাদাম’খ্যাত বীরভূমের বাসিন্দা ভুবন বাদ্যকর। গানে উঠে এসেছে তাঁর নিজের জীবনের কিছু কথাও। আগামী দিনে আরও গান লেখার ইচ্ছাও প্রকাশ করেছেন ভুবন।

আলোর উৎসব উপলক্ষে নতুন চারটি গান লিখেছেন ভুবন। তার মধ্যে একটি গানে ফুটে উঠেছে তাঁর নিজে জীবনের কিছু অংশও। সেই গানে তিনি লিখেছেন, ‘হয়েছে বাড়ি, হয়েছে গাড়ি/চারিদিকে কত সুন্দরী নারী/হয়েছে আমার নাম/এখন আর আমি দাদা বেচি না/বাদাম গলায় কাঠের মালা/হাতে নামের ঝোলা/গায়েতে ঝলমলে বেশ/এখন আমি দাদা সেলিব্রিটি/সুখের নাই গো শেষ/এখন মানুষ দেখলে আমায়/করে গো সেলাম।’ সেই গান গেয়েও শুনিয়েছেন তিনি।

ভুবন জানিয়েছেন, গানগুলি ইতিমধ্যেই রেকর্ড করা হয়ে গিয়েছে। কালীপুজোর পরের দিন সেগুলি প্রকাশিত হবে। তাঁর কথায়, ‘‘আপনাদের গান শোনাতে আমি বেঁচে আছি। কালীপুজো উপলক্ষে গান তৈরি করেছি।

সকলের জন্য গান তৈরি করেছি। সোনামুখীতে আমার যাত্রার এখন রিহার্সাল চলছে। এর পর তার অভিনয় শুরু হবে। বহু মানুষের সাড়া পাচ্ছি আমি। তাঁরা আমাকে দেখলেই ছুটে আসেন। মানুষ আমাকে খুব ভালবাসেন। আমি দেশবিদেশ ঘুরে বেড়াচ্ছি।’’

সূত্র: আনন্দবাজার অনলাইন।