জীবনে এমন ব্যাটিং দেখিনি, কোহলির ইনিংস নিয়ে মাশরাফী

পাকিস্তানকে পেলেই যেনো জ্বলে ওঠে ভিরাট কোহলির ব্যাট। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার (২৩ অক্টোবর) চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিংয়ে জিতিয়েছেন ভারতকে। তার এমন ইনিংস দেখে অভিভূত হয়েছেন মাশরাফী বিন মর্ত্তোজা।

পাকিস্তানকে ১৫৯ রানে আটকে রেখে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় ভারত। ৩১ রানে লোকেশ রাহুল, রোহিত শর্মা, সুরাইয়া কুমার যাদব ও অক্ষর প্যাটেলের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ভারত। সেই অবস্থা থেকে দলকে খেলায় ফেরান কোহলি। তাকে সঙ্গ দিয়েছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। দু’জনের ৭৮ বলে ১১৩ রানের জুটিতে রোমাঞ্চকর ম্যাচ জিতেছে ভারত। আর চাপের বোঝা মাথায় নিয়ে অবিশ্বাস্য এক ইনিংস খেলেছেন কোহলি। তার এমন ইনিংস দেখার পর অভিভূত মাশরাফী।

বাংলাদেশের সফল সাবেক ওয়ানডে অধিনায়কের মতে, এমন ব্যাটিং তিনি আগে কখনো দেখেননি। কোহলিকে প্রশংসায় ভাসিয়ে মাশরাফী তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে লিখেছেন, কোহলির ৭১টা একশ’র অনেকগুলো দেখেছি, কিন্তু এ রকম ইনিংস কেউ খেলতে পারে আমার জানা ছিল না। উইকেট পড়ে গেলে গেম নতুন করে সাজানো এবং স্ট্রাইক রোটেড করে ম্যাচ গভীরে নেয়া এবং ঠিক সময় মতো কাউন্টার অ্যাটাক করা, তাও সফলভাবে। কী পরিমাণ কনফিডেন্স নিজের প্রতি! একটা জিনিস পরিষ্কার, ভিরাটের ধারে কাছে কেউ নাই এবং তার খারাপ সময়টা ছিল জাস্ট ফ্লুক।

এমন ব্যাটিং আগে কখনো দেখেননি জানিয়ে মাশরাফী আরও লেখেন, আমি জীবনে এমন ব্যাটিং দেখি নাই আর দেখলেও এভাবে অংকের মতো মিলিয়ে ইনিংস শেষ করতে দেখি নাই। হোয়াট এ ব্যাটসম্যানশিপ! এ কিং ইজ অলওয়েজ কিং।