তীব্র ঝগড়ার পরও সম্পর্কে রোমান্স বজায় রাখবেন যেভাবে

মানুষের মধ্যে মতবিরোধ থাকতেই পারে। মাঝে মধ্যে ছোটখাটো বিষয় নিয়ে ঝগড়াও হতে পারে। তবে অনেকে দম্পতি একই বিষয় নিয়ে দিনের পর ঝগড়া করেন। সেক্ষেত্রে দুপক্ষেরই কিছুটা ছাড় দেওয়া আবশ্যক। কারণ নিয়মিত ঝগড়া হলে সেটা খারাপ দিকে যেতে বেশি সময় লাগে না। মাঝেমধ্যে ঝগড়া হলে অপরপক্ষকে মানিয়ে নিতে হবে খুব সহজে। তবেই সমস্যার সমাধান আপনি সহজে করতে পারবেন। অন্যথায় সমস্যা বাড়বে।

সম্পর্ক খারাপ হলে যে নিজেদের মধ্যে রোমান্স থাকে না এটা বলাই বাহুল্য। তবে এটা মাথায় রাখা প্রয়োজন যে আপনি নিজের মতো করে সসম্পর্কে থাকলে ঝামেলা হবেই। এমনকী একে অপরের সঙ্গে কথা কাটাকাটিও হওয়া সম্ভব। তাই এই বিষয়টি নিয়ে বেশি ভেবে লাভ নেই। তবে কিছু কিছু ক্ষেত্রে এমন কিছু জিনিস আমরা করতে পারি যাতে ঝগড়া পরও রোমান্স ঠিক থাকে।

নিজে থেকে ক্ষমা চেয়ে নিন : কোনো একজনকে তো ক্ষমা চেয়ে নিতেই হবে। সেই ক্ষমা চেয়ে নেওয়ার কাজটা না হয় আপনিই করলেন। আপনি ক্ষমা চেয়ে নিতে পারলেই গুরুতর কিছু সমস্যার সমাধান হয়ে যাবে। এমনকী সম্পর্কে ফিরে আসবে রোমান্স। তাই এই বিষয়টি মাথায় রাখতে হবে।

সঙ্গীকে কোনো উপহার দিতে পারেন: প্রতিটি মানুষই উপহার পেতে ভালোবাসেন। তবে সেই উপহার মন মতো হওয়া চাই। তাই ঝগড়ার পর সঙ্গীর মনমতো একটা উপহার কিনে দিতেই পারেন। তাতে দ্রুত সমস্যার সমাধান হয়ে যেতে পারে। এতেই ভালো থাকতে পারবেন আপনারা।

কাজে সহযোগিতা করুন : সঙ্গী রেগে থাকলে তার সঙ্গে কাজ করুন। ঘরের কাজে তাকে সহযোগিতা করুন। দুজনে একসঙ্গে কাজ করতে পারলে খুব সহজেই সমস্যার সমাধান হয়ে যায়। তাই নিজের মতো করে আপনি সমস্যার সমাধান করে দিতে পারেন।

ভুল থেকে শিক্ষা নিন : ভুল থেকে শিক্ষা নিন। কারণ ভুল একবার করলে তা ভুল থাকে। তবে নিয়মিত করতে থাকলে তা ভুলের বদলে অপরাধ হয়ে যায়। এই বিষয়টা খেয়াল রাখুন।

কোথাও ঘুরে আসুন : প্রতিদিনে ধরাবাধা রুটিন থেকে বেরিয়ে কোথাও ঘুরে আসুন। এতে অনেক গুরুতর সমস্যার সমাধান হয়ে যায়। সেখানে গিয়ে নিজেদেরকে আবার ফিরে পেতে পারেন। এতে রোমান্সেরও কমতি হবে না।