নিজেকে বদলে ফেলেছেন পিয়া জান্নাতুল

পিয়া জান্নাতুল। নিজের ক্যারিয়ারের বাঁকবদল করেছেন অনেকবার। মডেলিংয়ে আন্তর্জাতিক খ্যাতি আনবার পরও শুধু সেটা নিয়েই পড়ে থাকেননি তিনি।

সম্প্রতি এই মডেলের ক্যারিয়ারে বাঁকবদল। এবার লেখক হিসেবে আত্মপ্রকাশ করেছেন পিয়া। চলতি বছরের একুশে বইমেলায় প্রকাশ পেয়েছে তার লেখা প্রথম বই ‘কৈশর থেকে যৌবনের গল্প’।

সাধারণত অবসরে গেলে কিংবা বৃদ্ধ বয়সেই বইয়ের মাধ্যমে তারকারা নিজেদের আত্মজীবনী লেখেন। কিন্তু এখানেও যেন ব্যতিক্রম এই আইনজীবী। ক্যারিয়ারে সফলতার জন্য যে কঠিন পথগুলো তাকে অতিক্রম করতে হয়েছে, নিজের সেই স্ট্রাগলের গল্পগুলো তুলে ধরেছেন তার প্রথম গ্রন্থেই।

নিয়মিত বই লিখবেন কিনা, সেই প্রসঙ্গে পিয়া বলেন, এই বইটা তো আমার জীবনের গল্প। তবে ফিকশন লেখাটা অনেক বড় ব্যাপার। আগে কিছু লিখি তারপর হয়তো বলতে পারব, পরের বই বের করব কি না।

পিয়ার মতে, ‘আমার কাছে নিজের জীবনে সুখ, স্বচ্ছন্দ, পরিবার সন্তান সবকিছু মিলিয়েই পরিপূর্ণ থাকতে ইচ্ছে করে। কোনো কিছু নিয়েই পাগলের মতো পড়ে থাকা। ঐ শীর্ষ অবস্থান না পেলে আমি মরে যাবো— এ ধরনের অদ্ভুত হাহাকার আমার ভেতরে তাড়া করেনি কখনও।’

অভিনয় থেকে আপাতত স্বেচ্ছা বিরতি নিয়েছেন। ভাল গল্প আর প্রডাকশন হলেই তবে সিনেমা করবেন। এখন আইন পেশায় ভীষণ সিরিয়াস পিয়া জান্নাতুল।