নিষিদ্ধ সেই সিনেমার শুটিং পুনরায় হচ্ছে

ইসলাম মিয়া পরিচালিত সিনেমা ‘আমার শেষ কথা’। সম্প্রতি সেন্সর বোর্ডে প্রদর্শিত হলে এটি নিষিদ্ধ করা হয়। ফের সিনেমাটির করেছেন নির্মাতা। বুধবার (১ নভেম্বর) থেকে গাজীপুরের পুবাইলে দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে।

সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করছেন জয় চৌধুরী ও কাজী জারা টায়রা। নতুন করে শুরু হওয়া শুটিংয়ের একটি ছবিতে দেখা যায়, কারাগারে কয়েদির বেশে জেল রক্ষীদের সঙ্গে দাঁড়িয়ে আছেন চিত্রনায়ক জয় চৌধুরী।

এ প্রসঙ্গে জয় চৌধুরী বলেন, ‘সেন্সর বোর্ডের সদস্যরা যে বিষয়গুলো আপত্তি জানান, সেই দৃশ্যগুলো নতুন করে শুট করছি। সিনেমার গল্পে কিছু ভায়োলেন্স ছিল। এ ছাড়া আইনের প্রয়োগ কম দেখানো হয়েছিল। সেই বিষয়গুলো নতুন করে শুটিং হচ্ছে। এ কারণেই কয়েদির লুকে আমাকে দেখা যাচ্ছে।’

জানা গেছে ‘আমার শেষ কথা’ সিনেমাটি নির্মিত হয়েছে নারায়ণগঞ্জের একটি সত্য ঘটনা অবলম্বনে। গল্পের নায়ক নাস্তিক, ধর্ম বা ঈশ্বরে যার খুব একটা বিশ্বাস ছিল না। ঘৃণ্য সব কাজ করত, মানুষ পাচার করত। এমনকী নিজের স্ত্রীকেও পাচার করে দেয়। এক ঘটনার পরিপ্রেক্ষিতে সে ধর্মের পথে চলে আসে।

‘আমার শেষ কথা’ সিনেমায় আরো অভিনয় করছেন— কাজী হায়াৎ, বড়দা মিঠু, রেবেকা, ববি, সুব্রত, রিনা খান, দুলারি, হাবিব খান, আবু সাইদ, টাইগার রবি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ‘আমার শেষ কথা’ সিনেমার শুটিং শুরু হয়, শেষ হয় এপ্রিলে। গত মাসে সিনেমাটি সেন্সর ছাড়পত্র বাতিল করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। একই সঙ্গে সিনেমাটির প্রদর্শনী নিষিদ্ধ করা হয়।