পুরুষরা আমাকে দেখে ঘাবড়ে যান : নার্গিস ফাখরি

রকস্টার সিনেমা খ্যাত অভিনেত্রী নার্গিস ফাখরি। তিনি ম্যায় তেরা হিরো, মাদরাস ক্যাফে’র মতো সিনেমায় কাজ করে বেশ প্রশংসা কুড়িয়েছে। তবে অভিনয়ের আগে একজন মডেল হিসেবে বেশ চাহিদা ছিল তার। ২০০৪ সালে মডেলিংয়ে ক্যারিয়ার শুরু। নার্গিস সেখানে সফলতাও পান। আমেরিকার নেক্সট সুপার মডেল হিসেবে মাত্র ১৬ বছর বয়সেই মনোনীত হন তিনি।

এক সময়ে কাজের জন্য নিজের ব্যক্তিগত জীবনের দিকে তাকানোর সুযোগ হয়নি নার্গিস ফাখরির। অতীতে এক সাক্ষাৎকারে তার জীবনে প্রেম ছিল না বলে জানিয়েছিলেন এই অভিনেত্রী।

তিনি বলেছিলেন, আমি আমার ভালোবাসার মানুষের সঙ্গে থাকতে চাই। প্রতিদিন সকালে তার সঙ্গে ঘুম থেকে উঠতে চাই। সকালে নাশতা তার সঙ্গে খেতে চাই। আমি একটি সুন্দর সম্পর্ক চাই। যে সংস্কৃতিতে আমি বড় হয়েছি, সেখানে বিয়েটা জরুরি নয়। তাই সম্পর্কটাই আমার কাছে অনেক দামি।

নার্গিসের দাবি, তিনি কখনও সহঅভিনেতার প্রেমে পড়েননি। তবে উদয় চোপড়ার সঙ্গে তার প্রেমের গুঞ্জনে এক সময়ে বেশ সরব ছিল বলিপাড়া। নার্গিস বলেন, যাদের সঙ্গে কাজ করি, তাদেরকে নিয়ে আমি আগ্রহী নই। আমার জীবনটা খুব সহজ নয়। যে সব পুরুষের সঙ্গে আমার দেখা হয় তারা আমাকে দেখে ঘাবড়ে যান। কেউ কেউ আবার ভয়ও পান বা নিরাপত্তাহীনতায় ভোগেন।

বর্তমানে বলিউডে নার্গিসের সঙ্গে উদ্যোগপতি টোনি বেইগের সম্পর্কের গুঞ্জন শোনা যাচ্ছে। এ নিয়ে যদিও নার্গিস কোনো মন্তব্য করেননি।

প্রসঙ্গত, রণবীর কাপুরের বিপরীতে ২০১১ সালে রকস্টার দিয়ে বলিউডে পা রাখেন নার্গিস ফাখরি। ছবিটি পরিচালনা করেছিলেন ইমতিয়াজ আলী। এরপর তিনি আরও বেশ কয়েকটি সিনেমায় কাজ করেছেন।