প্রথমবারের মতো ক্যামেরায় রানি মুখার্জির মেয়ে, কিউটনেস-এ টেক্কা দেবে তৈমুরকে

সেরা অভিনেত্রীর পুরস্কার তো বহুবার জিতেছেন। এবার বলিউড তারকা রানি মুখার্জি বোধহয় সেরা মা হিসেবে নিজেকে প্রমাণের জন্য উঠে পড়ে লেগেছেন।

তাইতো ভক্তকুলের কৌতুহলের নজরে পড়ার আগেই ভিন্নপথ বেছে নিয়েছেন এই অভিনেত্রী। তিনি একদমই চান না তার মেয়েকে নিয়ে কৌতুহলের সৃষ্টি হউক। রানি মুখার্জির মেয়ের নাম আদিরা। যার কিউটনেস হার মানাবে অন্যান্য স্টারকিডসদের।

‘মারদানি’ সিনেমার অভিনেত্রী রানী মুখার্জি ও চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়া কন্যা সন্তানের বাবা-মা হয়েছেন পাঁচবছর আগে। স্বামীর নামের প্রথম দুই অক্ষর এবং নিজের নামের প্রথম অক্ষর দিয়ে মেয়ের নাম রেখেছেন আদিরা।

বছর দুই আগে একটি বিমানবন্দরে মেয়ে আদিরার সঙ্গে রানী মুখার্জিকে দেখা যায়। এসময় বেশ কয়েকজন ভক্তের অনুরোধে ক্যামেরার সামনে পোজ দিতে হয় তাকে।

তবে চিত্রসাংবাদিকদের রানী অনুরোধ করেন, তার তিন বছরের (তখনকার বয়স) কন্যার ওপর যেন ক্যামেরার ক্লিক না পড়ে। বলেন, ‘আচ্ছা, একটা মিনিট থামাও না। বাচ্চার ছবি নিয়ো না।’ অবশ্য সাংবাদিকেরাও রানীকে নিরাশ করেননি তার অনুরোধ রেখেছেন।

মেয়ে প্রসঙ্গে ‘মারদানি’ ছবির এই নায়িকা বলেন, ‘আমি চাই, আদিরা স্বাভাবিকভাবে বেড়ে উঠুক। তা না হলে যে কেউ জীবনে কোনো কিছু অর্জন ছাড়াই অপ্রত্যাশিত ও অপ্রাপ্য মনোযোগ চাইবে। স্কুলের অন্য বাচ্চাদের মতোই তাকে দেখতে চাই। আদিত্য ও আমি চাই না তার অবিরাম ছবি তোলা হোক।’ স্বামী সম্পর্কে রানি বলেন, ‘এটা এমন নয় যে ওর ক্যামেরা-ভীতি আছে। সে জাস্ট ছবি তুলতে চায় না।’