প্রাক্তন নীল ছবির তারকা সানির সম্পত্তির পরিমাণ জানলে অবাক হবেন

লাস্যময়ী অভিনেত্রী সানি লিওন। প্রায় সারা বছরই সিনেমা, বিভিন্ন রিয়্যালিটি শো ও বিজ্ঞাপনে শুটিং নিয়ে ব্যস্ত থাকেন সানি। আর সেই সুবাদে তার আয়ের পরিমাণও বিস্তর। কিন্তু প্রাক্তন এই প;র্ন তারকার সম্পত্তির পরিমাণ কত জানেন কি?

৪১ বছরের সানি নীল ছবির দুনিয়া ছেড়ে ‘জিসম-২’ ছবির মাধ্যমে বলিপাড়ায় পা রাখেন। এরপর একের পর এক ছবি, আইটেম গান, রিয়্যালিটি শো এসে পড়তে থাকে তার ঝুলিতে। ফিরে তাকাতে হয়নি তাকে। সমালোচনাও জুটেছিল বিস্তর। তবে সেই সব কিছুকে পাত্তা না দিয়েই এগিয়ে গিয়েছেন তিনি।

জানা গেছে, সানি লিওনের মোট সম্পত্তির পরিমাণ ৯৮ কোটি টাকা। বলিউডে ১১ বছর কাজ করেই এই বিশাল ঐশ্বর্যের মালকিন তিনি।

সানির উপর ভরসা রেখে বাজি ধরেন অনেক প্রযোজকই। কারণ, পর্দায় তার জাদু কখনও ব্যর্থ হয়নি। আর সেই কারণেই এক একটি সিনেমা, আইটেম গান, বিজ্ঞাপন বা রিয়্যালিটি শো করতে প্রচুর পারিশ্রমিক নেন তিনি।

সানি বিলাসবহুল জীবনযাপন করেন। স্বামী, সন্তানদের নিয়ে আপাতত মুম্বাইতেই থাকেন এই অভিনেত্রী। লস অ্যাঞ্জেলেসেও একটি বাড়ি রয়েছে তার। সেই বাড়ির নাম ‘ড্রিম’। অত্যাধুনিক সুযোগ-সুবিধা থাকা এই বিলাসবহুল ইমারতের মূল্য ১৯ কোটি টাকা।

মুম্বাই এবং লস অ্যাঞ্জেলেসের বাড়ি ছাড়াও একাধিক বিলাসবহুল গাড়ি রয়েছে সানির। নামীদামি গাড়ি কেনার শখই এর কারণ। সানির কাছে অডি, মাসেরটি, বিএমডব্লিউ এবং কোয়াট্রোপোর্ট সংস্থার গাড়ি রয়েছে। পাশাপাশি সানির নিজস্ব সুগন্ধী এবং রূপচর্যার সামগ্রী তৈরির সংস্থাও রয়েছে। সানির সুগন্ধী সংস্থার নাম ‘লাস্ট’ এবং রূপচর্যার সামগ্রী তৈরির সংস্থার নাম ‘স্টার স্ট্রাক’।

১৯৮১ সালের ১৩ মে কানাডার অন্টারিয়োতে জন্মগ্রহণ করেন সানি। বাবা-মা তার নাম দেন করণজিৎ কৌর ভোহরা। মাত্র ১৮ বছর বয়সে সানি লিওনি নাম নিয়ে প্রাপ্তবয়স্ক ছবির জগতে পা দেন সানি। খুব শীঘ্রই তাঁর নাম বিশ্ব জু়ড়ে ছড়িয়ে পড়ে।

সারা জীবনে সানি মোট ৫৬টি পর্ন ছবিতে অভিনয় করেছেন। পরিচালনাও করেছেন ৫৯টি নীল ছবি।
২০১১ সালে প্রাক্তন পর্ন তারকা তথা দীর্ঘ দিনের প্রেমিক ড্যানিয়েল ওয়েবারকে বিয়ে করেন। তিন সন্তানও রয়েছে এই দম্পতির। ২০০৮ সালে খুব অল্প সময়ের জন্য কৌতুকাভিনেতা রাসেল পিটার্সের সঙ্গে প্রণয়ের সম্পর্কে জড়িয়ে পড়েন সানি।

বর্তমানে বলিউডে ‘মস্তিজাদে’, ‘এক পহেলি লীলা’, এবং ‘রাগিনী এমএমএস-২’-সহ বেশ কয়েকটি ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেন সানি। শাহরুখ খান অভিনীত ‘রইস’ ছবিতে ‘লায়লা’ গানে আইটেম সং-এ নেচে পর্দায় আগুন ঝরিয়েছিলেন তিনি।

বলিউডের পাশাপাশি বেশ কয়েকটি দক্ষিণ ভারতীয় ছবিতেও কাজ করেছেন সানি। পেডিয়াট্রিক নার্স হওয়ার জন্য পড়াশোনা করছিলেন। তারপর পেন্টহাউস ম্যাগাজ়িনের এক চিত্র সাংবাদিকের সঙ্গে পরিচয়। ২০০১ সালে তখন থেকেই তার গ্ল্যামার দুনিয়ায় আসা। সানি প্রথমে শুধুমাত্র মহিলাদের সঙ্গে পর্ন ফিল্ম করবেন বলে স্থির করেছিলেন।

২০০৪ সালে ‘দ্য গার্ল নেক্সট ডোর’-এ অতিথি চরিত্রে অভিনয় করেন। বাবা মা তাকে ক্যাথলিক স্কুলে ভর্তি করে দিয়েছিলেন। ১৫ বছর বয়স থেকে রোজগার শুরু করেন। কাজ পান জার্মান বেকারিতে। পর্ন ছবির বাইরে ২০০৫ সালে একটি টিভি চ্যানেলে তাকে প্রথম দেখা যায়। একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে রেড কার্পেট রিপোর্টার হয়েছিলেন।