ফের ‘কাঁচাবাদাম’ খ্যাত ভুবনের গানে উত্তাল নেটদুনিয়া

ভাইরাল হওয়া ‘কাঁচাবাদাম’ গানের স্রষ্টার নাম ভুবন বাদ্যকর। তিনি একজন বাদাম বিক্রেতা। তার বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুরি গ্রামে। সেখানে একটি মোটরসাইকেলের পেছনে বাদাম নিয়ে গ্রামে, বাজারে, বন্দরে, মানুষের বাড়ি বাড়ি গিয়ে বাদাম বেচেন। ভাজা বাদাম বিক্রি করেন না ভুবন।

তার কাছে পাওয়া সব বাদামই কাঁচা। আর শুধু টাকা দিলেই বাদাম মেলে না। বাড়ির অব্যবহৃত পুরোনো যন্ত্রাংশ, নষ্ট মোবাইলের যন্ত্রাংশ, ব্যাটারি, হাঁসের পালক, মাথার চুল, সিটি গোল্ডের চেইন, দুল, চুড়ির মতো গহনার বিনিময়ে বাদাম দিয়ে থাকেন ভুবন।

আর এসব তথ্য গানে গানে বলে বেড়ান ভুবন, যা আজ ‘কাঁচাবাদাম’ গান হয়ে বিশ্বজুড়ে ভাইরাল। গানের কথাগুলো এমন – ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম…’

গানটির কথা, সুর ভুবন বাদ্যকরেরই। এর গায়কও তিনি। ভুবনের এই গানের কথায় ও সুরে মজেননি এমন মানুষ এখন হাতে গোনা। ফেসবুক, ইউটিউব, রিলস খুললেই বেজে উঠছে এই গান।

রীতিমতো সেলিব্রিটি বনে গেছেন বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর। তাকে দেখতে ভিড় জমছে তার বাড়িতে। তিনি যখন যে গ্রামে বাদাম বিক্রি করতে যাচ্ছেন, সেখানেই তাকে দেখতে ভিড় করে আসছেন সাধারণ মানুষ। ভারতীয় গণমাধ্যমে সাক্ষাৎকারও দিয়েছেন ইতোমধ্যে। নতুন খবর হলো তিনি আবারও গেয়েছেন নতুন একটি গান।

তবে গত কয়েক মাস ধরে তার দেখাই মেলেনি কোথায়। অনেকেই মনে করছিলেন তাহলে হয়তো এবার ভুবন বাদ্যকরের দিন শেষ। কিন্তু তা নয়। ভুবন বাদ্যকর নতুন একটি গান গেয়েছেন। গানটি স্টুডিওতে রেকর্ডিং হওয়ার পর সম্প্রতি প্রকাশ পেয়েছে। যা ইতোমধ্যেই নেটদুনিয়ায় ভাইরাল।

‘এবার কালী পূজোয় প্যান্ডেলে প্যান্ডেলে নাও নিয়ে কাঁচা বাদাম দেব ফ্রি সেলে।’ শিরোনামের গানটি লিখেছেন এবং মিউজিক দিয়েছেন গোঁরাচাঁদ বন্দ্যোপাধ্যায়। মিউজিক করেছেন শ্যামজি। পরিচালনা, সম্পাদনা এবং ক্যামেরায় ছিলেন শম্ভুনাথ রায়। বেঙ্গলি রিমিক্স মিউজিক স্টুডিও থেকে এই গানটি রিলিজ করা হয়।