বড় সুখবর পেলেন তামিম ইকবাল

বিশ্বকাপের দল ঘোষণার পূর্ব পর্যন্ত সবচেয়ে আলোচনায় ছিলেন তামিম ইকবাল। অভিজ্ঞ এই ক্রিকেটারের ফিটনেস, বিশ্বকাপ দলে না থাকা নিয়ে সরগরম ছিল দেশের ক্রীড়াঙ্গন। শেষ পর্যন্ত তামিমকে বাদ দিয়েই বিশ্বকাপে মাঠে নামে বাংলাদেশ।

বিশ্বকাপ দলে না থাকা তামিম এবার সুখবর পেয়েছেন আবুধাবি টি-১০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট থেকে। এবারের আবুধাবি টি-১০ ক্রিকেটে অংশ নেবে ৮টি দল। সেগুলো হলো- বাংলা টাইগার্স, চেন্নাই ব্রেভস, ডেকান গ্লাডিয়েটরস, দিল্লি বুলস, মরিসভিলি স্যাম্প আর্মি, নিউইয়র্ক স্টাইকার্স, নর্দান ওয়ারিয়র্স ও টিম আবুধাবি।

সোমবার (৯ অক্টোবর) অনুষ্ঠিত হবে আবুধাবি টি-১০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের খেলোয়াড় ড্রাফট। এবারের খেলোয়াড় ড্রাফটে পুরো বিশ্ব থেকে ৭৮২ জন খেলোয়াড় সুযোগ পেয়েছেন। যেখানে বাংলাদেশ থেকে রয়েছেন তামিম ইকবাল।

তামিম ছাড়াও ড্রাফটের প্লাটিনাম ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের লিটন কুমার দাস। তার সঙ্গে রয়েছেন আদিল রাশিদ, ক্রিস লিন ও মোহাম্মদ নবিদের মতো তারকারা।

আবুধাবি টি-১০ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টের চেয়ারম্যান সাজি উল মুলক বলেন, ‘ক্রিকেটার সাইনিংয়ে ফ্র্যাঞ্চাইজিগুলো দারুণ বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে। বেশ কিছু সাইনিং অবাক করেছে। দারুণ একটা ড্রাফটের জন্য মুখিয়ে আছি। আশা করছি এবারের আসর আগেবারকে ছাপিয়ে যাবে।’