বয়সের গণ্ডি পেরিয়েছে ৫০! যৌবন ধরে রাখতে রোজ এই কাজ করে থাকেন রচনা ব্যানার্জি

টলিউডের প্রথম সারির অভিনেত্রী রচনা ব্যানার্জি। একসময় বাংলা ইন্ডাস্ট্রিতে চুটিয়ে অভিনয় করার পর আপাতত তিনি সকলের প্রিয় দিদি নাম্বার ওয়ান। প্রায় দশ বছর ধরে এই রিয়ালিটি শো এর সঞ্চালনা করছেন তিনি।

প্রতিদিন প্রত্যেকটি মানুষের জীবনের উত্থান-পতনের গল্প মন দিয়ে শোনেন সঞ্চালিকা, মানুষের মনে এই অভিনেত্রীর জন্য একটা আলাদাই ভালোবাসা রয়েছে। প্রায় কয়েক দশক পেরিয়ে গেলেও আজও একই ভাবে অটুট রয়েছে অভিনেত্রীর সৌন্দর্য যা এক কথায় স্বীকার করেন সকলেই। কিন্তু কিভাবে তিনি মেনটেইন করেন নিজেকে যার ফলে পঞ্চাশোর্ধ বয়স পেরিয়ে গেলেও একইভাবে তিনি রয়েছেন নিখুঁত সুন্দরী??

শরীরের যত্ন নিয়ে কখনো অলসতা দেখান না অভিনেত্রী। সবসময় নিয়মের মধ্যে থাকতে পছন্দ করেন। কঠোর নিয়মাবর্তিতার মধ্যে নিজেকে নিয়ন্ত্রণের মধ্যে জীবন যাপন করেন তিনি।

সৌন্দর্যের পাশাপাশি রচনা ব্যানার্জীর মেদহীন শরীর, বহুবার আকর্ষণ করেছে সকলকে। নায়িকার রুটিনের গোপন রহস্য জানার চেষ্টা করেন অন্যান্য নায়িকারা, যদিও এই বিষয়ে কোনদিন বেশি গোপনীয়তা বজায় রাখেননি অভিনেত্রী।

নিজের বিউটি সিক্রেট ফাঁস করতে গিয়ে তিনি বলেন, শরীর সতেজ রাখার জন্য দিনে প্রচুর পরিমাণে জল পান করেন তিনি, অন্ততপক্ষে দিনে ২ লিটার জল খান তিনি। এছাড়াও সানস্ক্রিন সবসময় রাখেন সঙ্গে, সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে নিজেকে বাঁচাতে এটি কখনোই কাছ ছাড়া করেন না অভিনেত্রী। ক্যারিয়ারের শুরুতে রোদের মধ্যে শুটিং করেই ভীষণভাবে ত্বক ক্ষতিগ্রস্ত হয়েছিল দিদি নাম্বার ওয়ানের, তাই ডাক্তারের পরামর্শ মত এখন সব সময় সানস্ক্রিন ব্যবহার করেন অভিনেত্রী।

তবে শুধুমাত্র সানস্ক্রিন আর জলের উপর ভরসা রাখেন না তিনি। খাবারের তালিকা থেকে বাদ দিয়ে দিয়েছেন জাঙ্ক ফুড। আপন করে নিয়েছেন শাকসবজি এবং ফল। সিজন অনুযায়ী ফলের তালিকা বারবার পাল্টাতে থাকেন রচনা। বাহ্যিক সৌন্দর্যের পাশাপাশি নিজেকে ধরে রাখার জন্য সব সময় টেনশন ফ্রি করে রাখেন নিজেকে।

চুলের যত্ন নিতে প্রত্যেক দিন নারকেল তেলের উপর অগাধ ভরসা রাখেন দিদি নাম্বার ওয়ান। আপনিও যদি রচনার মত নিখুঁত সৌন্দর্যের অধিকারী হতে চান তাহলে অবশ্যই এই কটা জিনিস মেনে চললেই হবে।