মহানায়িকা সুচিত্রা সেন সম্পর্কে মুখ খুললেন নাতনী রাইমা

উত্তম কুমার (Uttam Kumar) ও সুচিত্রা সেন (Suchitra Sen) বাঙালির চিরন্তন নস্টালজিয়া। একসময় প্রেমিক-প্রেমিকাদের দেখলেই পাড়ার লোকেরা বলতেন, একদম উত্তম-সুচিত্রা। অনস্ক্রিন বেস্ট কাপল ছিলেন মহানায়ক ও মহানায়িকা। সেই সময় পুজো মানেই সপ্তপদীর গান, কখনও বা ‘আমি যে তোমার’। চলে গিয়েছেন উত্তম। নেই সুচিত্রাও। কিন্তু এত বছর পরেও বাঙালি মনন জুড়ে শুধুই তাঁরা। পুজোর প্রাক্কালে দিদিমার সাথে মহানায়কের রসায়ন নিয়ে মুখ খুললেন সুচিত্রা -পৌত্রী রাইমা সেন (Raima Sen)।

রাইমার কাছে দুর্গাপুজোর অর্থ হল ব্যস্ত শুটিং শিডিউল থেকে কয়েকদিনের ছুটি। তবে তাঁর বেস্ট ফ্রেন্ড কিন্তু এখনও অবধি তাঁর ছোট বোন রিয়া (Riya Sen)। কিন্তু রাইমার মা মুনমুন (Munmun Sen) আর পাঁচজন মায়ের মতোই তাঁর সবচেয়ে বড় সমালোচক। বাংলা সিনেমার কাছে চিরকাল কৃতজ্ঞ থাকতে চান রাইমা। কারণ ঋতুপর্ণ ঘোষ (Rituporno Ghosh) নির্মিত ‘চোখের বালি’ তাঁর কেরিয়ারে ছিল টার্নিং পয়েন্ট।

পুজোর কটা দিন ডায়েট অনুসরণ করতে রাজি নন রাইমা। সারা বছর মিষ্টি না খেলেও চারটে দিন চুটিয়ে মিষ্টি খান তিনি। মজা করে রাইমা বললেন, তাঁর প্রিয় অভিনেতা রণবীর কাপুর (Ranbir Kapoor)-এর সাথে ডেট করতে যেতে চান তিনি। তবে বর্তমানে রণবীর বিবাহিত। ফলে ডেটের আশা নেই। কিন্তু কখনও যদি রণবীরের সাথে ডেটে যাওয়ার সুযোগ পান, তাহলে বালি অথবা মালদ্বীপ যেতে চাইবেন রাইমা। তবে রাইমার জীবনে সবচেয়ে খুশির দিন হল তাঁর জন্মদিন।

ছোটবেলায় ক্লাবে টেনিস খেলতে যেতেন রিয়া ও রাইমা। তাঁদের টেনিস কোচ ছিলেন গ্যারি। কালক্রমে দুই বোনের ক্রাশে পরিণত হয়েছিলেন তিনি। সুচিত্রাকে ‘আম্মা’ বলে ডাকতেন রাইমা। কিন্তু এখনও তিনি মনে করেন, সুচিত্রা সেনকে কোনোদিন কেউ রিপ্লেস করতে পারবেন না। রাইমার কাছেও সেরা জুটি উত্তম-সুচিত্রা। তবে রাইমার সাথে এখনও অবধি দর্শকদের পছন্দের জুটি হিসাবে রয়েছে আবীর (Abir Chatterjee) ও পরমব্রত (Parambrata Chatterjee)-র নাম।

কিন্তু দুজনেই রাইমার অত্যন্ত প্রিয় বন্ধু। পরমব্রত তো যথেষ্ট মজা করেন রাইমার সাথে। তবে আবীর তুলনায় একটু গম্ভীর। পছন্দের পরিচালক অবশ্যই কৌশিক গাঙ্গুলী (Koushik Ganguly)। কিন্তু ভারতের গন্ডী ছাড়িয়ে হলিউডে যাওয়ার স্বপ্ন দেখেন রাইমা। এখনও বিয়ের কথা না ভাবলেও কখনও যদি মনের মানুষকে পান, তাহলে নিশ্চয়ই বিয়ের পিঁড়িতে বসবেন রাইমা। তবে আপাতত একা থাকতে চান তিনি।