মায়ের বিরুদ্ধে লজেন্স চু;;রি;র অভিযোগ জানাতে থানায় শিশু

মায়ের বিরুদ্ধে কমবেশি অভিযোগ থাকে সব সন্তানের। শিশু বয়সে সন্তানের এসব মিষ্টি অভি;যোগ মেনেও নেন মায়েরা। তবে মায়ের বিরুদ্ধে লজেন্স চু;রি;র অভিযোগে ৩ বছরের এক শিশুর থানায় হাজির হওয়া ঘটনায় হতবাক গোটা সোশ্যাল মিডিয়া।

থানায় গিয়ে রীতিমতো অভিযোগপত্র ‘দায়ের’ করেছে ছোট শিশুটি। আর এ ঘটনার একটি ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। খবর আনন্দবাজার পত্রিকার।

সম্প্রতি এ ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের বুরহানপুরে। সেখানে পুলিশ ফাঁড়িতে গিয়ে এ ‘গু;রু;তর’ অভিযোগ জানায় শিশুটি। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, থানায় একটি কাগজে মা;য়ের বি;রুদ্ধে অভিযোগ লিখছে সে। হাসি মুখে একজন নারী পুলিশ কর্মী তাকে সাহায্যও করছেন। কাগজে অপরিপক্ক হাতের লেখা ফুটে উঠেছে তার। অভিযোগ জানাতে থানায় বাবার সাথেই উপস্থিত হয় এই শিশু।

শিশুটির বাবা জানান, চোখে কাজল পরি;য়ে দেয়ার সময় মায়ের বিরু;দ্ধে থানায় যাওয়ার বায়না ধরেছিল তার ছেলে। পরে তার মন রাখতে ছেলেকে সাথে নিয়ে থা;নায় আসেন তিনি। অবশ্য থানায় আসার আগে ছেলেকে আদরও করেছেন মা।

থানার নারী পুলিশ কর্মী এ বিষয়ে খুব যত্নসহকারে সাহায্য করেছেন শিশুটিকে। একটি সাদা কাগজ এনে প্রকৃতপক্ষে মামলা নেয়ার অভিনয়ও করেন তিনি। পরে অবশ্য শিশুটিকে বুঝিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। তবে শিশুর এ কাণ্ড দেখে হাসির রোল পড়েছে সোশ্যাল মিডিয়ায়।