যাদের বিরুদ্ধে থানায় জিডি করেছেন শাকিব খান

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের ব্যক্তিজীবন নিয়ে সোশ্যাল মিডিয়ায় কম জলঘোলা হয়নি। যারা তার ব্যক্তিজীবন নিয়ে মিথ্যা অপপ্রচার ও মানহানিকর বক্তব্য দিয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ারি দিয়েছিলেন নায়ক। তার এমন ঘোষণার সপ্তাহখানেক পরই আইনি পদক্ষেপ নিলেন শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যবস্থাপক মো: মনিরুজ্জামান।

গত বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে রাজধানীর গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মো: মনিরুজ্জামান। জিডি নম্বর ১৩২৭। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান।

জানা গেছে, মো: মনিরুজ্জামানের করা জিডিতে যে ১৩টি ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলের নাম উল্লেখ করা হয়েছে, সেগুলো হলো- ‘পূর্ণিয়ার খোঁজ’, ‘বড় ভাই’, ‘বদ বচন ২.০’, ‘আরজে নীরব’, ‘হাসান সাইদুল’, ‘০২০ চ্যানেল’, ‘দ্য ইয়াং ফেলো’, ‘এসকে মিডিয়া’, ‘শাবিজ গ্লাম রুম’, ‘স্বপন আহমেদ’, ‘দেশ বাংলা’, ‘ডিজিটাল বাংলাদেশ নিউজ-ডিবিএন’।

জিডিতে মো: মনিরুজ্জামান উল্লেখ করেছেন, শাকিব খান একজন জনপ্রিয় অভিনয়শিল্পী। তিনি দীর্ঘদিন ধরেই সুনামের সঙ্গে কাজ করছেন। কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু স্বার্থান্বেষী মহল ষড়যন্ত্রমূলক কাজ করে আসছে। তারা শাকিব খানের পেশাগত ও ব্যক্তিজীবনের ক্ষতির উদ্দেশ্যে তার কিছু তথ্য, ছবি ও ভিডিও বিকৃত করে মিথ্যা ও বানোয়াট বক্তব্য যুক্ত করে প্রচার করছে। যার ফলে শাকিব খানের চলচ্চিত্র পেশার ভবিষ্যৎ ও সামাজিক অবস্থান হুমকির সম্মুখীন হয়ে পড়েছে।

এর আগে গত ১৩ অক্টোবর শাকিব খানের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া একটি দীর্ঘ স্ট্যাটাসে লেখা হয়, ‘অনেক হয়েছে ভিউ বাণিজ্য। ভিউ আর হিটের আশায় যারা অন্যের ব্যক্তিগত জীবন সম্পর্কে এতো বাজে ও মিথ্যা তথ্য ছড়াতে পারে, তাদের উচিত শিক্ষা দেওয়ার জন্য দেশের আইনই যথেষ্ট। কয়েকটি ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ ভিউ এর আশায় মিথ্যা কনটেন্ট প্রচার করে একধরণের বিভ্রান্তি সৃষ্টি করে যাচ্ছে। একটার পর একটা ইস্যু ক্রিয়েট করে যাচ্ছে।

এখন আবার পূজা চেরীর নাম আনা হয়েছে। সে তার পেশাগত জায়গা থেকে আমার সঙ্গে কাজ করছে এটাই কি তার অপরাধ? কাজের বাইরে তো তার সঙ্গে আমার কোনো সম্পর্কই নেই। তাহলে কেন এতো মিথ্যা বিষয় ছড়ানো হচ্ছে?
এসব যারা করছে সেইসব নোংরা মানসিকতার কিছু মানুষের দাবি, আমাকে নিয়ে ছড়ানো মিথ্যা বিষয়গুলোর প্রমাণ তাদের কাছে আছে! আমি দেখতে চাই কোথায় কিসের প্রমাণ?

আর এসব ভুয়া বিষয়গুলোর ওপর ভিত্তি করে গত কয়েকদিন ধরে বেশকিছু নিউজ পোর্টাল সত্যতা নিশ্চিত না করে কোনো ধরনের স্টেটমেন্ট ছাড়াই আমার নামে মিথ্যা সংবাদ প্রচার করছে; যা কোনোভাবেই কাম্য নয়। যারা এসব মিথ্যা নোংরামি ছড়াচ্ছে তাদের তালিকা করা হচ্ছে। কঠোরভাবে জানাচ্ছি, এ ব্যাপারে আমার আইনজীবী দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নিচ্ছেন।’