যুবকদের হাতে ধরা পরলো ৫০ কেজি ওজনের স্টিংরে মাছ

ছবিতেও স্পষ্টভাবে দৃশ্যমান। তাদের একটি ডিস্ক আকারে প্রায় সমতল দেহ আছে, বাহ্যিকভাবে এটি একটি প্যানকেকের অনুরূপ। সমুদ্রের বিড়ালটির শরীরে হীরা আকারের বা ডিম্বাকৃতি আকার রয়েছে, এটি ২ মিটার প্রস্থে পৌঁছে যায়।

প্রস্থে, এটি দৈর্ঘ্যের তুলনায় প্রায় তৃতীয়াংশ।দেহের নীচের দিকে নাসিকা এবং পাঁচটি শাখা-প্রশাখাগুলি রয়েছে। সমুদ্রের বিড়ালের চোখগুলি ডোরসাল অংশে অবস্থিত, তাদের ঝলকানো পার্টিশন নেই। স্টিংরে চমৎকার দৃষ্টি আছে।+

উপরের এবং নীচের চোয়ালগুলিতে দাঁত রয়েছে যা ২৮ সারিগুলির চেয়ে কম অবস্থিত নয়। দাঁত হয় স্পাইকের মতো দেখতে বা ফ্ল্যাট আকার ধারণ করে। তারা দৃly়ভাবে সংযোজন করে, এক ধরণের গ্রটার গঠন করে।একটি সমুদ্র বিড়ালের শ্বাস প্রশ্বাসের অঙ্গগুলির গঠন অন্যান্য প্রজাতির মাছের চেয়ে পৃথক।

স্টিংগ্রয়েগুলি নীচের তলদেশে বা বালুর মধ্যে বুড়ো বাস করে, তাই শ্বাসযন্ত্রের স্বাভাবিক কাঠামোর সাথে, বালিটির অনেকগুলি শস্য অনিবার্যভাবে তার অঙ্গগুলিতে পানিতে পড়ে যায়।

তবে স্টিংগ্রের শ্বাস-প্রশ্বাসের অঙ্গগুলি সমুদ্রতটে তার আবাসস্থলের জন্য মানিয়ে নেওয়া হয়।একটি স্টিংগ্রের পিছনে স্প্ল্যাশস রয়েছে যার মাধ্যমে বায়ু শরীরে প্রবেশ করে।

তাদের কোনও বিদেশী শরীরের অনুপ্রবেশ রোধ করার জন্য একটি ভালভ রয়েছে। যদি ভালভটি কাজ না করে, মাছগুলি একটি জলের জেট সরবরাহ করে বিদেশী শরীর থেকে মুক্তি পেতে সক্ষম হবে।

সম্প্রতি সোস্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি সোস্যাল মিডিয়ায় আসার সাথে সাথে ব্যাপক সাড়া পেয়েছে। ভাইরাল ভিডিওটি টি আপনারা নিচে গেলেই দেখতে পাবেন।