যে কারণে ‘ব্রহ্মাস্ত্র টু’-এর প্রস্তাব ফেরালেন যশ

মাত্র কয়েক মাস আগেই মুক্তি পেয়েছে অয়ন মুখোপাধ্যায় (Ayan Mukherjee) পরিচালিত ফিল্ম ‘ব্রহ্মাস্ত্র’। প্রথমবার এই ফিল্মে দেখা গিয়েছে রণবীর কাপুর (Ranbir Kapoor) ও আলিয়া ভাট (Alia Bhatt)-এর জুটিকে। ‘ব্রহ্মাস্ত্র’-এ জীবনের প্রথম নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন মৌনি রায় (Mouni Roy)। এই ফিল্ম সমালোচকদের কাছে প্রশংসিত হওয়ার পাশাপাশি কুখ্যাত হয়েছে। ফিল্মের শেষেই ইঙ্গিত দেওয়া হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’-এর সিকোয়েলের।

‘ব্রহ্মাস্ত্র’-এর সিকোয়েলের কাহিনীর নায়ক দেব এবং নায়িকা অমৃতা। চিত্রনাট্যের গতি ভেঙে ‘ব্রহ্মাস্ত্র’-এর কাহিনী ক্রমশ এগিয়ে যাচ্ছে ফ্ল্যাশব্যাকের দিকে যেখানে দেব ও অমৃতার প্রেম, ব্রহ্মাস্ত্র নিয়ে লড়াই ও সন্তান আগমনের সূত্রপাত। তবে প্রথম থেকেই দেব ও অমৃতার চরিত্রের চেহারা লুকিয়ে রাখা হয়েছে। মাঝে গুঞ্জন রটেছিল দেব -এর চরিত্রে দেখা যাবে রণবীর সিং (Ranveer Singh)-কে। কিন্তু এবার জানা গেল, দক্ষিণী তারকা যশ (Yash)-কে দেওয়া হয়েছিল দেব-এর চরিত্রে অভিনয়ের প্রস্তাব।

‘কেজিএফ’-এর সূত্রে যশ সিনেমাপ্রেমীদের কাছে পরিচিত নাম। তাঁকে বলিউডে দেখতে পাওয়ার কথা জানতে পেরে অনেকেই উৎসাহী ছিলেন। কিন্তু যশ জানিয়েছেন, তিনি ‘ব্রহ্মাস্ত্র’-এর সিকোয়েলের মতো ফিল্ম সম্পর্কে এখনই কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে নারাজ। কারণ ‘কেজিএফ’ যশের একটি বিশেষ ইমেজ তৈরি করেছে। দর্শকদের কাছেও তা যথেষ্ট গ্রহণযোগ্য। ফলে বলিউড নিয়ে যথেষ্ট সাবধানে সিদ্ধান্ত নিতে হবে যশকে। একসময় দক্ষিণী ফিল্মে যথেষ্ট লড়াই করে নিজের পরিচিতি তৈরি করেছিলেন যশ। ফলে স্টারডম নিয়ে তিনি যথেষ্ট সচেতন।

অপরদিকে ‘ব্রহ্মাস্ত্র টু’ নিয়ে নির্মাতাদের প্ল্যানিং অব্যাহত। কিন্তু এই ফিল্ম কবে আসবে বা ফিল্মে কারা অভিনয় করছেন তা এখনও জানতে পারা যায়নি।