যৌ;নজীবনে নতুনত্ব পেতে করণীয়

দাম্পত্যে যৌ;নজীবনের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। তবে বিয়ের কিছু বছর পর যৌ;নজীবনে ভাটা পড়ে যায় অনেক সময়েই৷ একঘেয়েমি কাটিয়ে যৌ;নজীবনে নতুনত্ব পেতে মেনে চলুন কিছু সহজ উপায়।

>> শারীরিক সম্পর্ক কখনো যান্ত্রিক হতে পারে না। এর জন্য প্রস্তুতি দরকার মানসিক ও শারীরিক দু্ই দিকেই। প্রয়োজন পরিস্থিতিরও। তাই শারীরি;ক সম্পর্কে যাওয়ার আগে মনোরম পরিবেশ তৈরি করুন৷ ঘরে আলো, সুগন্ধি, ফুলের উপস্থিতি, বিছানার চাদরে পেলবতার ছোঁয়া তৈরি করতে পারে সেই পরিবেশ।

>> মাস্টা;রবে;ট বা স্ব;মে;হন নিয়ে ভুল ধারণা থাকলে সেখান থেকে বেরিয়ে আসুন। শরীরের কোনো ক্ষতি করে না। বরং যৌ;ন সম্পর্কের ক্ষেত্রে সহায়ক হয়ে উঠতে পারে। নিজেকে আনন্দ পেলেই তবে অন্যকে আনন্দ দেওয়া যায়।

>> নিয়মিত কিছুটা হলেও সময় বরাদ্দ রাখুন শরীরচর্চার জন্য। শরীর ঝরঝরে ও ভালো থাকলে যৌ;নজীবনও সুস্থ থাকবে।
নিয়মিত কিছুটা হলেও সময় বরাদ্দ রাখুন শরীরচর্চার জন্য। শরীর ঝরঝরে ও ভালো থাকলে যৌ;নজীবনও সুস্থ থাকবে।

>> মনের আবেগ প্রকাশ করুন। দুঃখ, মনখারাপ, রাগ, হিংসা, আনন্দ-কোনো মনের ভাবই গোপন করে রাখবেন না। শারীরিক সম্পর্কে মনের ভূমিকাও গুরুত্বপূর্ণ।

>> আপনার যৌ;ন জীবনও মেকওভার চাইতে পারে৷ অন্তরঙ্গ হওয়ার সময় এবং স্থান বদলে দেখতে পারেন। বেডরুমের অন্দরসজ্জা পাল্টেও দেখুন। ঘ;নিষ্ঠ হওয়ার ভঙ্গিমাতেও আনতে পারেন নতুন হাওয়া।

>> আপনার ফোনও কিন্তু যান্ত্রিক করে তুলতে পারে ঘনিষ্ঠতাকে। ঘনিষ্ঠ মুহূর্তের আগে কিছু সময়ের জন্য দূরে থাকুন মোবাইল ফোনের থেকে।

সূত্র: নিউজ বাংলা ১৮