রাতভর নাচলেন বুবলী

নির্মাতা লাইট-ক্যামেরা-অ্যাকশন বলার সঙ্গে সঙ্গে ‘চাট্টি গাট্টি রেডি কর/ রাস্তা মাইপা সইরা পর’ কথার গান বেজে উঠে। গানের সঙ্গে উরাধুরা নাচ শুরু করে তরুণ-তরুণীরা। এফডিসির ভেতরে রেলস্টেশন।

এই স্টেশন কেন্দ্র করে বসেছে দোকান পাট। সাইবোর্ডে লেখা লক্ষীবাজার স্টেশন। সেখানে রকমারি জমকালো পোশাকে অবস্থান করছেন শ’খানেক তরুণ-তরুণী। কালো রঙের পার্টি পোশাকে নাচেন তিনি। সঙ্গে আরও ছিলেন অভিনেতা আদর আজাদ। তরুণ-তরুণীদের মাঝে ছিলেন জনপ্রিয় চিত্রনায়িকা শবনম বুবলী।

গত বুধবার (৮ ফেব্রুয়ারি) রাত ১২টায় এফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামের সামনে এভাবেই ‘লোকাল’ সিনেমার একটি গানের শুটিং হয়। নির্মাতা চন্দন জানান, সন্ধ্যা থেকে শুরু হয়েছে গানের শুটিং। চলবে ভোর পর্যন্ত। শতাধিক কলাকুশলী অংশ নিয়েছেন এতে।

বুবলী বললেন, এই ছবিতে আমি রুপালী। সন্ধ্যা থেকে গানটির শুটিং করছি। কতক্ষণ লাগবে বুঝতে পারছি না।’

এদিকে, এই সিনেমায় বুবলীকে একজন সংগ্রামী নারী চরিত্রে দেখা যাবে। যে কিনা এলাকার নানা বাধা পেরিয়ে এক সময় নেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন। যে গানটির শুটিং করছিলেন এই গানটিতে শুটিংয়ে বুবলী অংশ নিলেও সিনেমাতে আদরের কল্পনায় থাকবেন তিনি।

পরিচালক সাইফ চন্দন বললেন,’লোকাল পলিটিক্যাল থ্রিলার ঘরানার একটি গল্প। চিত্রনাট্যে রয়েছে নতুনত্ব। একটি মফস্বল এলাকার মানুষের সংগ্রাম, জীবন-যাপনসহ তাদের নানা সংস্কৃতি তুলে ধরা হবে। এতে এলাকার মাস্তান টাইপ ছেলের চরিত্রে অভিনয় করছেন আদর আজাদ। তার চরিত্রের নাম গোলাপ।’