রোগীর পিছন থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

চাঁদপুরের শাহরাস্তিতে ৪৫ বছর বয়সী এক ব্যক্তির পা.য়ু.প.থে.র ভেতর থেকে একটি ডাব বের করা হয়েছে। প্রায় ১ ঘণ্টা অস্ত্রোপচারের পর এটি বের করে চিকিৎসকেরা। এ ঘটনায় রোগী বা তার সঙ্গে আসা স্বজনেরা গণমাধ্যমের সামনে কোনো মন্তব্য করতে রাজি হননি।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলার ওয়ারুক বাজারে মেডিল্যাব হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টারে হাসপাতালে ওই ব্যক্তির অস্ত্রোপচার করা হয়। ডাবটির আকার ৬ ইঞ্চি পরিমাণ বলে জানিয়েছেন চিকিৎসকরা।

হাসপাতাল ও রোগীর স্বজনেরা জানায়, আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নের ওই ব্যক্তির পায়ুপথে দুর্ঘটনাবশত ডাবটি ঢুকে যায়। পরে এক্স-রে করে ডাবটির আকার বড় দেখতে পাওয়ায় কর্তব্যরত চিকিৎসক আরিফ উল হাসান অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। পরে চিকিৎসকদের একটি দল প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ওই ডাবটি বের করতে সক্ষম হন।

রোগীর স্বজন মো. শেখ ফরিদ বলেন, ‘অপারেশনের পরে বের হওয়া ডাবের আকার দেখে আমি তাজ্জব বনে গেছি। কীভাবে বা কী কারণে এমনটি হয়েছে সে বিষয়ে জানতে পারিনি।’

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক আরিফ উল হাসান বলেন, ‘দুর্ঘটনাবশত ঢিলা কুলুপ করতে গিয়ে রোগীর পায়ুপথে একটি ডাব ঢুকে যায়। আমরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে ডাবটি বের করতে সক্ষম হই।’