শাকিবকে সরাসরি প্রত্যাখ্যান করেছেন পূজা চেরী!

শাকিবের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন পূজা চেরী। কালের কণ্ঠ’র সঙ্গে আলাপকালে বলেছিলেন, শাকিব খানের ‘মায়া’ সিনেমাতে কাজ করতে কোনো আপত্তি নেই। কিন্তু ফেসবুক পোস্ট দিয়ে বললেন অন্য কথা।

রবিবার সন্ধ্যায় পূজা শাকিবকে সরাসরি প্রত্যাখ্যান করেছেন জানিয়ে বললেন, “শাকিবের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে প্রাথমিকভাবে আমার সাথে কথা বলেছিল। কিন্তু আমি ‘মায়া’ সিনেমাটি করছি না।”

এই সিনেমার নায়ক ছিলেন শাকিব খান। অর্থাৎ শাকিব খানের সঙ্গে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন পূজা। যেটা ঢাকাই সিনেমায় বিরল ঘটনা। কেননা শাকিব খান এখনো ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক।

এর আগে পূজা কালের কণ্ঠকে বলেছিলেন, ‘আমাকে বাদ দেয়নি, আমিও বাদ দিইনি। আসলে এই সিনেমা নিয়ে আমার সঙ্গে কোনো কথাই বলা হয়নি।

যার ফলে আমাকে বাদ দেওয়ার প্রশ্নই আসে না। আর আমিও যে বাদ দেব সেই প্রশ্নও নেই। আসলে উভয় পক্ষ থেকেই বাদ দেওয়ার কোনো বিষয় নেই।’

‘মায়া’য় যদি অভিনয়ের আহ্বান জানানো হয়, সে ক্ষেত্রে অভিনয় করবেন কি না―এমন প্রশ্নের জবাবে পূজা চেরী বলেন, ‘কেন করব না। আমাকে যদি বলে, সে ক্ষেত্রে আমার পছন্দ হলে আমি অবশ্যই করব, না করার কারণ নেই।’

এই সংবাদ প্রকাশের পর পূজার স্বর বদলে যায় কয়েক ঘণ্টার ব্যবধানে। তিনি বলেন, “বেশ কিছু অনলাইনে দেখছি, ‘মায়া’ সিনেমাতে আমার নাম। সবাইকে জানাচ্ছি, ‘মায়া’

সিনেমা নিয়ে আমার সাথে কোনো প্রকার চুক্তি হয় নাই । প্রযোজনা প্রতিষ্ঠান থেকে প্রাথমিকভাবে আমার সাথে কথা বলেছিল। কিন্তু আমি ‘মায়া’ সিনেমাটি করছি না।”

পূজার কাছে সহশিল্পীর চেয়ে গল্প বেশি গুরুত্বপূর্ণ। অর্থাৎ শাকিব ফ্যাক্টর নয়, পূজার কাছে গল্পই ফ্যাক্টর―এমনটাই জানিয়ে পূজা বলেন, ‘যদি গল্প পছন্দ হয় তবে আমি অবশ্যই অভিনয় করব। আমার কাছে সহশিল্পীর চেয়ে গল্প বেশি গুরুত্বপূর্ণ। ধন্যবাদ। আশা করি বিষয়টি এখানেই শেষ হবে।’

শাকিবের সঙ্গে ‘মায়া’ চলচ্চিত্রে অভিনয় করছেন পূজা চেরী―এমন ঘোষণা দিয়েছিলেন চিত্রনায়ক শাকিব খান। শাকিব স্বয়ং পূজার নাম বলেছিলেন এক সাক্ষাৎকারে। পরে এক অজ্ঞাত কারণে এই সিনেমা থেকে পূজাকে সরানো হয়।

সরকারি অনুদান পাওয়া শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠানের ‘মায়া’ সিনেমা নিয়ে নাটক কম হয়নি। এর নির্মাতা হিমেল আশরাফ শোনা গিয়েছিল।