শাকিব খানের সাথে সংসার না করলেও অপুর সিঁথিতে সিঁদুর!

চিত্রনায়ক শাকিব খানের সাথে বিচ্ছেদ হয়েছে অনেক আগেই। ছেলে সন্তানকে নিয়ে একাই সামনের দিকে এগিয়ে যাচ্ছেন ঢালিউড কুইন অপু বিশ্বাস। এ বছর কলকাতায় দুর্গাপূজা পালন করতে গেছেন এই নায়িকা।
গত সোমবার কলকাতার শোভাবাজার রাজবাড়িতে লাল শাড়িতে অষ্টমীর অঞ্জলি দিয়েছেন তিনি।

বুধবার বিজয়া দশমীর দিন সকালে মণ্ডপে সিঁদুর খেললেন অভিনেত্রী অপু বিশ্বাস। পশ্চিমবঙ্গের মধ্য কলকাতার কাঁকুড়গাছি যুবকবৃন্দে পূজা এক মহনীয় রূপে তাকে দেখা যায়।

ঢালিউড কন্যা নিজের ফেসবুকেও সেই ছবি শেয়ার করছেন তার ভক্তদের জন্য। ছবিতে অপুর পরনে ছিল সাদার উপর লাল ছাপের শাড়ি, সবুজ রঙের ব্লাউজ আর সিঁথিতে দেখা যায় সিঁদুর।

এ সময় অপু বিশ্বাস যেমন অন্যের গালে মুখে সিঁদুর মাখিয়ে দেন ঠিক তেমনি ভাবে অন্যরাও তাকে সিঁদুর মাখিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। মিষ্টিমুখও করেন তারা। এ সময় অপু বলেন, ‘এটা আমার কাছে মনে হয় আমার পাশের দেশ, আমার বন্ধু দেশ তাই আলাদা করে মনে হয় না অন্য কোথাও এসেছি। আর সিঁদুর খেলা আসলেই একটা অন্যরকম অনুভূতি। ছোটবেলায় দেখেছি মায়েরা সিঁদুর খেলতো সিঁদুর নিচে পড়ে গেলে আমরা তুলে মুখে মাখতাম, আমাদের কেউ দিত না। আজকে নিজেই সিঁদুর খেলছি, খুব ভালো লাগছে। বাংলাদেশে আমার সেভাবে কখনো সিঁদুর খেলা হয়নি। এই প্রথমবার আমি নিজে সিঁদুর খেললাম।’

ঢাকায় নায়ক শাকিব খানের সাথে ৮ বছরের সংসার ছিল অপু বিশ্বাসের। সে সময় নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেছিলেন তিনি। পরে শাকিবের সাথে বিচ্ছেদের পর নিজ ধর্মে ফেরে আসেন এই নায়িকা।

গত এক সপ্তাহ ধরে বাংলাদেশে সব চেয়ে আলোচিত বিষয় শাকিব খান এবং শবনম বুবলির প্রেম, বিয়ে সন্তান ইস্যু। এমন অবস্থায় এই বিষয়ে অপুকে সাংবাদিকরা প্রশ্ন করলে হেসে প্রশ্ন এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। তিনি বলেন, ‘এগুলো ব্যক্তিগত বিষয় এগুলো আমি এড়িয়ে যেতে চাই।