সাপের মাথায় চুমু খেতে গিয়ে যা ঘটলো

সাপে ভয় পায় না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। অনেকেই সাপ দেখলেই দৌড়ে পালান। তবে কিছু মানুষ আছে, যারা খালি হাতেই বিষাক্ত সাপ ধরতে পারেন। এমনই একজন ভারতের কর্নাটক রাজ্যের বাসিন্দা অ্যালেক্স।

জানা গেছে, অ্যালেক্স প্রায়ই সাপ উদ্ধার করেন। কিন্তু এই কাজে ঝুঁকি তো সব সময় থাকেই। তা জানা সত্ত্বেও উদ্ধার করার পর ক্যামেরার সামনেই সেই সাপের মাথায় চুমু খেতে গিয়েছিলেন তিনি। কেবল সাপের মাথায় মুখ ঠেকিয়েছিলেন, তখনই হাতের মুঠোটা একটু আলগা হয়ে যায়। সেই সুযোগে অ্যালেক্সের ঠোঁটে ছোবল বসিয়ে দেয় গোখরাটি।

ছোবল খাওয়ার পরই সেটিকে ছেড়ে দেন অ্যালেক্স। ভয়ানক এই ঘটনাটি ঘটেছে ভারতের কর্নাটকের শিমোগা জেলার ভদ্রাবতীতে। সাপের ছোবল খাওয়ার পর অ্যালেক্সকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করানো হয়।

স্থানীয়রা জানিয়েছেন, শিমোগা জেলায় লোকালয়ে কোনো সাপ ঢুকলে অ্যালেক্স ও রনি নামে দুই সাপ উদ্ধারকারীর ডাক পড়ে। সাপ উদ্ধারের পর সেগুলো জঙ্গলে ছেড়ে দিয়ে আসেন তারা।

গত বুধবার ভদ্রবতীতে এক বিয়েবাড়িতে সাপ ঢুকে পড়েছিল। তখন ডাক পড়ে অ্যালেক্সদের। অ্যালেক্স গোখরা উদ্ধারের পর ক্যামেরার সামনে সেটির মাথায় চুমু খেতে গিয়েই বিপত্তি ঘটে। তবে ছোবল খাওয়ার পরেও সেই গোখরোটিকে জঙ্গলে ছেড়ে দিয়ে আসেন অ্যালেক্স। তার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তাকে দু’দিন বাদে ছেড়েও দেওয়া হয়েছে হাসপাতাল থেকে। অ্যালেক্স এখন পুরোপুরি সুস্থ।