সুযোগ পেয়েও যাননি বিদেশ, দেশের চিকিৎসায় সুস্থ রনি

দুর্ঘটনার পর আমাকে বিদেশে পাঠাতে চেয়েছিল, কিন্তু আমি রাজি হইনি। দেশের চিকিৎসার প্রতি আমার ভরসা আছে। দেশের চিকিৎসায় এখন সুস্থ হয়েছি বলে জানিয়েছেন আবু হেনা রনি।

দীর্ঘ এক মাস চিকিৎসা শেষে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে ছাড়পত্র পেয়েছেন মীরাক্কেলখ্যাত কৌতুক অভিনেতা আবু হেনা রনি। শনিবার (১৫ অক্টোবর) বেলা ১২টার দিকে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। এরপরই বার্ন ইনস্টিটিউটের হলরুমে সাংবাদিকদের সামনে আসেন এ কৌতুক অভিনেতা।

তিনি বলেন, ঘটনার পর আইজিপি আমাকে এবং জিল্লুর রহমান ভাইকে বিদেশে পাঠাতে চেয়েছিলেন। কিন্তু আমি রাজি হয়নি। দেশের চিকিৎসার প্রতি আমার ভরসা আছে, সেজন্যই আমিই শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নিয়েছি। এখন আমি পুরোপুরি সুস্থ।

এ সময় তিনি পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার এবং হাসপাতালের চিকিৎসক ও নার্সদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, তারা আমাকে যেভাবে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ করে তুলেছেন সেই বিষয়টি আমি ভুলতে পারব না।

তিনি প্রত্যেক জেলায় একটি করে বা;র্ন ইনস্টিটিউট করার বিষয়ে সংশ্লিষ্টদের অনুরোধ জানান।

এ সময় শেখ হাসিনা বা;র্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন সাংবাদিকদের বলেন, ঘটনার পর তাদের চিকিৎসায় ১৩ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। আজকে আমরা রনিকে এখান থেকে রিলিজ দিয়ে দিচ্ছি।

এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নজরুল ইসলাম মোল‍্যা, হাফিজ আক্তার, সৈয়দ নুরুল ইসলাম, মোস্তাক আহমেদ, রমনা জোনের উপ-কমিশনার মো. শহীদুল্লাহ, শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং চিকিৎসক ও নার্সরা উপস্থিত ছিলেন।