স্ত্রী পাঠালেন বাজারে, স্বামী ফিরলেন ১৯ কোটির লটারি জিতে

অফিস শেষে বাজারে যেতে হলে কিছুটা অস্বস্তি তো লাগেই। তবু ‘হোম মিনিস্ট্রি’ থেকে ফোন এলে কিছু করার থাকে না স্বামীদের। এমন বিপত্তিতেই ‘ঘরে বাজার নেই’ জানিয়ে স্ত্রীর দেয়া মেসেজে গুটি গুটি পায়ে দোকানে গিয়েছিলেন তিনি।

অথচ এটি যে তার জীবনবদলকারী সিদ্ধান্ত হতে পারে, একবারের জন্যও মনে আসেনি তা। যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ৪৬ বছর বয়সী প্রিস্টন মাকির কপাল খুলে দিয়েছে এই ‘বাজার যাত্রা’।

নিত্যপণ্য কিনতে গিয়ে কেনা লটারিতে এই ব্যক্তি ১৯ কোটি ২৪ লাখের বেশি টাকা জয়ী হয়ে ফিরেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

অফিসের কাজ শেষে সন্ধ্যার দিকে একটি নিত্যপণ্যের দোকানে গিয়ে পাঁচটি লটারির টিকিট কিনেছিলেন প্রিস্টন। এরপর ড্র হলে টিকিটগুলো মিলিয়ে দেখেন তিনি এত বড় অঙ্কের অর্থ জয়ী হয়েছেন।

মিশিগান লটারির এক কর্মকতাকে লটারিজয়ী প্রিস্টন বলেছেন, স্ত্রীর মেসেজ না পেলে তিনি বাজারে যেতেন না। আর বাজারে না গেলে তার এই লটারিও জেতা হতো না।

তিনি বলেন, ‘অফিসের কাজ যখন শেষের দিকে, তখন স্ত্রী আমাকে বাসায় ফেরার পথে কিছু বাজার আনতে মেসেজ পাঠিয়েছিল। এ সময়ই পাঁচটি টিকিট কিনি।

‘পরদিন সকালে যখন রান্নাঘরে ছিলাম, মোবাইল অ্যাপ দিয়ে নম্বরগুলো মিলিয়ে দেখলাম। লটারি জয়ী নম্বর দেখে তো আমি অবাক।’

কিছু অর্থ পরিবারের জন্য আর বাকিটা বিনিয়োগ করবেন বলে জানান প্রিস্টন।

বাজার করতে গিয়ে লটারি জেতার ঘটনা ঘটেছিল এর আগেও। ২০১৮ সালে এক নারীকে বাঁধাকপি কিনতে পাঠিয়েছিলেন তার বাবা। সেই ‘বাজার যাাত্রায়’ বড় অঙ্কের অর্থ জেতেন তিনি।