স্যালাইন লাগিয়ে বিছানায় শুয়ে এসএসসি পরীক্ষা দিলো ফয়সাল

অ্যাপেন্ডিসাইটিসের ব্যথায় অসুস্থ হয়ে পড়া এক শিক্ষার্থী দিলো এসএসসি পরীক্ষা। হাতে স্যালাইন আর পেটে ব্যথা নিয়ে বিছানায় শুয়ে এসএসসি পরীক্ষা দিলো কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার নাগাইশ গ্রামের শিক্ষার্থী ফয়সাল হোসেন।

জানা যায়, উপজেলার নাগাইশ জাহিদুল হোসেন উচ্চবিদ্যালয়ের এ শিক্ষার্থী অ্যাপেন্ডিসাইটিসের ব্যথায় অসুস্থ হয়ে ব্রাহ্মণপাড়া মধুমতি হাসপাতালে ভর্তি ছিল। বৃহস্পতিবার এসএসসি গণিত বিষয়ের পরীক্ষায় হাতে স্যালাইন নিয়ে বিছানায় শুয়ে অংশ নেয়।

শশীদল ইউনিয়ন উচ্চবিদ্যালয় কেন্দ্রের সচিব মো. মোশারফ হুসেন বলেন, নাগাইশ জাহিদুল হোসেন উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী ফয়সাল হোসেন অসুস্থ হওয়ায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে ইউএনওর কাছে মৌখিকভাবে জানান। কিন্তু কেন্দ্রের বাহিরে পরীক্ষা নেওয়ার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও মাধ্যমিক শিক্ষা অফিসারের নির্দেশে অসুস্থ শিক্ষার্থীকে আলাদা ক্লাস রুমে একজন পর্যবেক্ষক ও মেডিকেল টিমের উপস্থিতিতে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করি।

উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. এনামুল হক বলেন, হাসপাতালে ভর্তি ছিল ফয়সাল। তার পেটে ব্যথা। এখন পর্যন্ত তেমন কোনো ভয়ের কারণ নেই।