১০ লাখ টাকাসহ ব্যাগ ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন ট্রেনের গার্ড

প্রশংসায় ভাসছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের ট্রেনের গার্ড ফারুক হোসেন। সততার পরিচয় দিয়ে নগদ অর্থসহ প্রায় ১০ লাখ টাকা সমমূল্যের বিভিন্ন জিনিসপত্রে ভর্তি ভ্যানেটি ব্যাগ ফেরত দিয়েছেন তিনি।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে চিলাহাটিতে এ ঘটনা ঘটে। এরপর শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজশাহী রেলস্টেশনে তাকে সম্মাননা দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার।

ট্রেনের গার্ড (পরিচালক) ফারুক হোসেন জানান, তিতুমীর ট্রেনের একজন যাত্রী ছিলেন, যিনি মালয়েশিয়া হাই কমিশনের প্রশাসনিক সহকারী। চিলাহাটি স্টেশনে তার স্ত্রী ভ্যানিটি ব্যাগ ফেলে যান। এর মধ্যে ছিল ওই কর্মকর্তার একটি মানিব্যাগ, ১ লাখ ১০ হাজার টাকার সমপরিমাণ মার্কিন ডলার, সিঙ্গাপুর ডলার, মালয়েশিয়ান রিংগিত, হাত ঘড়ি, তার স্ত্রীর স্যামসাং মোবাইল, বেশ কয়েকটি ডেবিটকার্ড, অনলাইন ট্রান্সক্সাসান কার্ডসহ অন্যান্য জিনিসপত্র।

ব্যাগটি চিলাহাটি স্টেশনে ট্রেনের মধ্যে ভুলে ফেলে যান। এ সময় ওই ট্রেনে দায়িত্বরত গার্ড ফারুক হোসেন ব্যাগটি পান। কিন্তু তিনি সততার পরিচয় দিয়ে কর্তব্যরত ওই স্টেশন মাস্টার নাজনিনের কাছে বুঝিয়ে দিয়ে আসেন। যেন তিনি ব্যাগটির মালিককে সেটি ফেরত দিয়ে দেন। পরে সেই কর্মকর্তা খোঁজ পেয়ে ব্যাগটি নিয়ে যান।

সততার এই বিষয়টি জানার পরে ফারুক হোসেনকে সম্মাননা দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম অসিম কুমার তালুকদার।

শনিবার তাকে রাজশাহী রেলওয়ে স্টেশনে ডেকে সম্মান জানান এবং তার হাতে ক্রেস্ট তুলে দেন। এ সময় তার উত্তরোত্তর সমৃদ্ধি ও মঙ্গল কামনা করেন রেলওয়ে কর্মকর্তারা।