৬০০ টাকার শাড়ি পরে কঙ্গনা বললেন, ‘লোকাল জিনিস কিনুন’

বলিউডের যেসব তারকা আলোচনা ও সমালোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন, তাদের মধ্যে অন্যতম একজন কঙ্গনা রানাউত। নিজের ব্যতিক্রমী আচরন ও মন্তব্যের জন্য বরাবরই আলোচনায় থাকেন এই অভিনেত্রী।

সম্প্রতি কঙ্গনা রানাউত সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে তিনি স্থানীয় ব্র্যান্ডগুলো বেছে নিতে মানুষদের উৎসাহিত করেছেন৷ তিনি কলকাতা থেকে ৬০০ টাকা মূল্যের কেনা একটি শাড়ি পরার দাবি করে বলেছেন, ব্র্যান্ড এর বদলে লোকাল জিনিস কেনা উচিত সকলের। অবশ্য ভিডিওতে তাঁর হাতে লেডি ডিওর একটি ব্যাগও দেখা গেছে, ভারতে যেটির মুল্য প্রায় ৩.৫ লাখ রুপি!
নিজের ইনস্টাগ্রাম স্টোরিজে কঙ্গনা লিখেছেন, ‘এই শাড়িটি আমি কলকাতা থেকে ৬০০ টাকায় কিনেছি।

‘স্টাইল’ বিষয়টি কোনো আন্তর্জাতিক ব্র্যান্ডের দাসত্ব করা বোঝায় না। স্টাইল হচ্ছে নিজস্ব শৈলী। আপনারা জাতীয়তাবাদী হন, নিজের প্রচার করুন। আপনাদের প্রতিটি কাজ অবশ্যই এই জাতিকে উপকৃত করবে। আপনারা লোকাল জিনিস কিনুন। লোকাল জিনিস বিক্রির সঙ্গে সংশ্লিষ্ট অনেক পরিবারকে বাঁচতে সাহায্য করুন। ’
এরপর লোকাল জিনিসের প্রতি সমর্থন জানিয়ে তিনি লেখেন ‘ভোকাল ফর লোকাল, জয় হিন্দ। ’

সম্প্রতি কঙ্গনা হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরকে মানালিতে নিজ বাড়িতে আমন্ত্রিত করেছিলেন। তিনি তাদের সকালের নাস্তার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে হিন্দিতে লিখেছেন, “আজ মাননীয় হিমাচল মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর’জির সাথে দেখা করার সৌভাগ্য হয়েছিল। হিমাচলের প্রতি তাঁর সরলতা এবং ভালোবাসা অনুপ্রেরণাদায়ক। আমার মা মুখ্যমন্ত্রীর নাস্তার জন্য বাব্রু এবং হিমাচলি ভাল্লে তৈরি করেছেন। ’

কঙ্গনা নিজের কাজ এবং পরিবারের জন্য মুম্বাই এবং মানালির মধ্যে নিয়মিত যাতায়াত করেন। তিনি বর্তমানে তাঁর আসন্ন সিনেমা ‘ইমার্জেন্সি’তে কাজ করছেন। রাজনৈতিক প্রেক্ষাপটে নির্মিত হতে যাওয়া সিনেমাটিতে তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করবেন। তিনি নিজেই এটি পরিচালনা করছেন। ‘ইমার্জেন্সি’ ছাড়াও কঙ্গনার হাতে রয়েছে ‘তেজস’, যেখানে তিনি বিমান বাহিনীর পাইলট হিসেবে অভিনয় করবেন।

সূত্র : হিন্দুস্তান টাইমস