৬ শব্দে সিনেমার নাম, কারণ জানালেন শাহিদ

সিনেমার নাম সাধারণত এক শব্দে হয়ে থাকে। তবে দুই-তিন শব্দের নামও প্রায় দেখা যায়। কিন্তু একটি ছবির নামে যখন ছয়টি শব্দ থাকে, তখন সেটা ব্যতিক্রম বটে। আর তা নিয়ে প্রশ্ন ওঠাও অস্বাভাবিক নয়।

তাই হলো— বলিউড তারকা শহিদ কাপুর ও কৃতি স্যাননের নতুন সিনেমার নাম নিয়ে অন্তর্জাল থেকে গণমাধ্যম, চর্চা চলছে সবখানে। কারণ ছবিটির নাম ‘তেরি বাতো মে অ্যায়সা উলঝা জিয়া’। ছবির নাম বলতে বলতে এর অভিনয়শিল্পীদের নামও বলা শেষ হয়ে যাবে যেন!

কিন্তু এত বড় নাম কেন? সেই প্রসঙ্গে নিজের ব্যাখ্যা দিলেন অভিনেতা শহিদ। তিনি বলেন, হ্যাঁ, আমি স্বীকার করি যে, এটা বেশ বড় এবং কিছুটা অদ্ভুত।

আমার মনে আছে, যখন ডিডিএলজে (দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে) মুক্তি পেয়েছিল, তখন অধিকাংশ সিনেমার নামই ছিল এক শব্দে; যেমন-ঘাতক, ঘায়েল, জিৎ ইত্যাদি। সে সময় কিন্তু ডিডিএলজের নাম নিয়ে অনেক কথা হয়েছিল।

অনেকেই বলেছিলেন, ‘এটা অনেক বড় নাম’। কিন্তু আমার মনে হয়, যখন আপনি একটি প্রেমের ছবি বানাবেন, তখন সেখানে একটু বড় নাম হতেই পারে। আরও একটি উদাহরণ টেনেছেন শহিদ। সেটা তারই কালজয়ী ছবি ‘জাব উই মেট’র।

তিনি জানান, এই ছবির ক্ষেত্রেও তাকে বড় ও হিন্দি-ইংরেজি মিশ্রিত নামের জন্য বাঁকা কথা শুনতে হয়েছিল। তাই নতুন ছবির জন্য আগে থেকেই প্রস্তুত ছিলেন।

তার ভাষ্য, শুরুতেই আমরা এটা বুঝতে পেরেছিলাম যে, ছবিটার নাম বড়। আর তাই এটা নিয়ে কী হতে পারে, তার জন্য আমরা প্রস্তুত ছিলাম।

কিছু দিন আগেই প্রকাশ করা হয়েছে ‘তেরি বাতো মে অ্যায়সা উলঝা জিয়া’র ট্রেলার। প্রায় তিন মিনিটের ট্রেলারে ছবির গল্প প্রায় বলে দেওয়া হয়েছে। তবে ব্যতিক্রম প্রেক্ষাপট আর পারিবারিক হাস্যরসের বিষয়গুলো থাকায় ধারণা করা হচ্ছে, ছবিটি বক্স অফিসে উতরে যাবে।

এই ছবি নির্মাণ করেছেন অমিত জোশী ও আরাধ্যনা শাহ। ছবিতে শহিদ কাপুর ও কৃতি স্যাননের সঙ্গে আছেন ডিম্পল কাপাড়িয়া, ধর্মেন্দ্র, রাকেশ বেদি প্রমুখ। ৪০ কোটি রুপি বাজেটের ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ৯ ফেব্রুয়ারি।