বিটিভি এখন প্রচার করবে শেখ হাসিনার দুর্নীতির খবর

আওয়ামী লীগ সরকারের শাসনামলে বিরোধী দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন ব্যক্তিকে জুলুম নির্যাতনের অভিযোগ রয়েছে। এ ছাড়া গুম-অপহরণের মতো ভয়ঙ্কর মানবাধিকার লঙ্ঘনের ঘটনাও ঘটেছে। বিভিন্ন আন্দোলন দমনে কঠোরভাবে পেশীশক্তির ব্যবহার করতেও দেখা গেছে। বিভিন্ন খাতে রয়েছে বিস্তর দুর্নীতির অভিযোগও। গেল ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতনের পর এসব নির্যাতন ও দুর্নীতির তথ্য-উপাত্ত আরও বিস্তৃতভাবে সামনে আসতে শুরু করেছে।

এবার এসব নির্যাতন, দুর্নীতি ও স্বৈরতন্ত্রের বিভিন্ন ঘটনা তুলে ধরবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। শিগগিরই চ্যানেলটি প্রচারে আসছে ‘ফ্যাসিবাদের দিনলিপি’ ও ‘নিপীড়নের গল্প’ নামের দুটি অনুষ্ঠান। যেখানে তুলে ধরা হবে এসব নির্যাতন ও দুর্নীতির তথ্য।

সম্প্রতি বিটিভির ফেসবুক পেজে অনুষ্ঠান দুটির প্রোমো প্রকাশিত হয়েছে। এরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে এই প্রোমোগুলো রীতিমতো ভাইরাল হয়ে যায়।

৩১ আগস্ট রাতে আপলোড করার পর থেকে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত ‌ফ্যাসিবাদের দিনলিপি অনুষ্ঠানটির প্রোমো দেখেছেন ৮ লাখের বেশি দর্শক। অন্যদিকে, ‘নিপীড়নের গল্প’র প্রোমোটি দেখা হয়েছে ১০ লাখেরও বেশিবার।

তবে অনুষ্ঠান দুটি কবে প্রচারে আসছে- তা এখনও চূড়ান্ত হয়নি। জানা গেছে, দুটো অনুষ্ঠানের নির্মাণ কাজ চলছে। শিগগিরই চ্যানেলটির পর্দায় তা দেখা যাবে।