মানুষের বাঁচা-মরা নিয়ে হাসিনার কোনো মাথাব্যথা ছিল না

ছাত্র-জনতার গণআন্দোলনের মুখে স্বৈরাচার শেখ হাসিনা ক্ষমতা ছেড়ে পালিয়ে যাওয়ার পর আওয়ামী লীগের আলোচিত ডজনখানেক নেতা গ্রেপ্তার হয়েছেন। এছাড়া গ্রেপ্তার হয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু।

তাদের মধ্যে অনেককেই দফায় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর জিজ্ঞাসাবাদের বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য।
বর্তমানে পুলিশ হেফাজতে আছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। জিজ্ঞাসাবাদে তিনি শেখ হাসিনা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন বলে পুলিশ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, মেনন বলেছেন, ১৯৭৫ সালে শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার কারণে এ দেশের মানুষের প্রতি চরম ক্ষোভ ছিল শেখ হাসিনার। তাই দেশের মানুষ মরুক বা বাঁচুক তাতে তার কোনো মাথাব্যথা ছিল না। তিনি চেয়েছিলেন শুধু ক্ষমতা। আজীবন ক্ষমতায় থাকার লোভ তাকে পেয়ে বসেছিল। এই মানসিকতাই তার জন্য কাল হয়েছে।

মেনন বলেন, ছাত্র-জনতার আন্দোলন কেন্দ্র করে আওয়ামী লীগ সরকার পতনের আগে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা অনেক পরামর্শ দিয়েছিলাম। তিনি আমাদের কোনো কথাই শোনেননি।

গত ২২ আগস্ট রাজধানীর গুলশান এলাকা থেকে রাশেদ খান মেননকে গ্রেপ্তার করা হয়। এরপর নিউমার্কেট থানার ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে ৫ দিনের রিমান্ডে নেওয়া হয়।