আমিরাতের শপিং সেন্টারে শামীম ওসমান, অবস্থা করুণ

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন হয়। এরপরেই সাবেক মন্ত্রী-এমপিসহ দলের অনেক নেতাকর্মীরা দেশ ছেড়ে পালিয়ে গেছেন। এ তালিকায় নারায়ণগঞ্জের আলোচিত সাবেক সংসদ সদস্য শামীম ওসমানও রয়েছেন। বর্তমানে তিনি ভারত হয়ে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন বলে জানা যায়।

গতকাল বুধবার আরব আমিরাতের আজমান সিটি সেন্টারে তাকে দেখা গেছে। রাত ৯টায় শপিং সেন্টারটিতে শামিম ওসমানকে ঘোরাঘুরি করতে দেখেন প্রবাসীরা। এ সময় তার সঙ্গে বোরকা পরিহিত দুজন নারীকেও দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি মোবাইল অপারেটর প্রতিষ্ঠানে গিয়েছিলেন শামীম ওসমান। এ সময় তিনি সেখানে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ছবি তুলতে বারণ করেন।

এদিকে সম্প্রতি তার একটি ছবি ভাইরাল হয়, সেই ছবিতে শামীম ওসমানকে ভারতের দিল্লিতে নিজাম উদ্দিন আউলিয়ার দরগায় দেখা যায়। এবার তাকে সংযুক্ত আরব আমিরাতে দেখা গেছে। ভারত হয়ে তিনি গেছেন এবার সংযুক্ত আরব আমিরা পাড়ি দিয়েছেন বলে জানা যায়।

শামীম ওসমান ও তার ভাই সেলিম ওসমান, এ দুই ভাইয়েরই দীর্ঘদিন ধরে সংযুক্ত আরব আমিরাতে নিয়মিত যাতায়াত রয়েছে। দেশটির আজমান প্রদেশে তাদের একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে বলেও অনেকে ধারণা করছেন।

এর আগে ২০১৭ সালে আমিরাতে আজমান প্রবাসী ব্যবসায়ীদের এক অনুষ্ঠানে বঙ্গবন্ধু হাইস্কুল প্রতিষ্ঠার জন্য ১ লাখ দিহরাম অনুদানের ঘোষণা দিয়ে আলোচনায় আসেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য সেলিম ওসমান।উল্লেখ্য, নারায়ণগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও হত্যা অভিযোগে শামীম ওসমানের বিরুদ্ধে প্রায় ২০টি মামলা দায়ের করা হয়েছে।