কাজ করব, এটাই বড় সারপ্রাইজ : তমা মির্জা

অভিনেতা ও পরিচালক অঞ্জন দত্ত দেশের ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জের জন্য নির্মাণ করছেন ‘দুই বন্ধু’ নামে একটি মিউজিক্যাল ওয়েব ফিল্ম। পরিচালনার পাশাপাশি এতে অভিনয়ও করবেন তিনি। ওয়েব ফিল্মটিতে অভিনয় করতে যাচ্ছেন তমা মির্জা। যেখানে তাঁকে দেখা যাবে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে।

তমা মির্জা বলেন, ‘অঞ্জন দত্তের পরিচালনায় কাজ করব, এটা আমার জন্য একটি সারপ্রাইজ। আশা করছি অসাধারণ একটি কাজ হবে। শিগগির এর দৃশ্যধারণ শুরু হবে। শুটিং করার পর পুরো জার্নির অভিজ্ঞতা শেয়ার করতে পারব। এখন শুটিং শুরুর প্রহর গুনছি।’

দুই বন্ধুর সংগীত ভাবনাকে কেন্দ্র করে এগোনো এই মিউজিক্যাল ওয়েব ফিল্মটিতে বড় চমক হিসেবে থাকছে অঞ্জন দত্তের গাওয়া নতুন গান। ঢাকার শ্রোতাদের গান শোনাতে গত ৩০ সেপ্টেম্বর ঢাকায় এসেছিলেন অঞ্জন দত্ত। ওই দিন সন্ধ্যায় ঢাকার তেজগাঁওয়ের আলোকি কনভেনশন সেন্টারে ‘অঞ্জন দত্ত ইন মেট্রোপলিস’ শিরোনামের কনসার্টে গান পরিবেশন করেন তিনি। স্টেজে গান গাওয়ার ফাঁকেই তিনি দেন নতুন এই ওয়েব সিরিজের ঘোষণা।

তিনি জানিয়েছিলেন, তাঁর পরিচালনায় কাজ করবেন বাংলাদেশ ও ভারতের অভিনয়শিল্পীরা। এক যুগেরও বেশি সময় ধরে অভিনয় করছেন তমা মির্জা। পার্শ্ব অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি। নায়িকা নয়, অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণের চেষ্টা করছেন প্রতিনিয়ত। সিনেমার পাশাপাশি এখন ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করছেন। ওটিটিতে তাঁর বেশ কিছু ওয়েব সিরিজ ও ফিল্ম দিয়ে দর্শকের নজর কেড়েছেন তিনি।

গত ঈদে মুক্তি পাওয়া ‘সুড়ঙ্গ’ সিনেমায় ‘ময়না’ চরিত্রে অভিনয় করে এখন অন্যরকম আলোচনায় তিনি। বাংলাদেশের পাশাপাশি বিশ্বের অনেক দেশেই মুক্তি পায় এ সিনেমাটি। সিনেমা মুক্তির পর বেশ বিরতিতে ছিলেন তিনি। নতুন কোনো কাজের খবর মিলছিল না তাঁর। এখন একের পর এক নতুন কাজের খবর জানাচ্ছেন তিনি।

তমা মির্জা বলেন, ‘সুড়ঙ্গ’ সিনেমার সাফল্যের পর আমার কাছে দর্শকের প্রত্যাশা বেড়েছে। তারা চাইছেন যেন ভালো কিছু নিয়ে আসি। এরই ধারাবাহিকায় ‘দুই বন্ধু’ ওয়েব ফিল্মে যুক্ত হওয়া। আগামীতে আরও নতুন কিছু কাজের খবর পাবেন দর্শক ও ভক্তরা।