ফোন অন করেই মন ভরে গেল তিশার!

নিজের অভিনীত ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সেখানে। বিদেশে যখন প্রশংসিত হচ্ছিলেন তিশা, তখন দেশের মাটিতেও তাকে নিয়ে চলছে মাতামাতি। কারণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের (রেনু) ভূমিকায় অভিনয় করেছেন তিশা।

১৩ অক্টোবর বুসান চলচ্চিত্র উৎসবের পর্দা নামে। আর সেদিনই দেড় শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘মুজিব: একটি জাতির রূপকার’। এ কারণে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে যে বিশেষ প্রদর্শনী হয়, সেখানেও দেখা যায়নি তিশাকে। ছবিতে আরিফিন শুভর পর দুর্দান্ত অভিনয়ের জন্য সবচেয়ে বেশী প্রশংসিত হচ্ছেন তিশা।দেশে ফিরে দর্শকের প্রতিক্রিয়া দেখে আপ্লুত তিশা।

সামাজিক মাধ্যমে লিখেছেন, ‘মাত্র দেশে আসলাম! ফোন অন করে সবার এতো এতো ম্যাসেজ দেখে মন ভরে গেল। আমার অভিনয় যদি আপনাদের এতোটুকুও ইমোশনাল করে থাকে তাহলে আমি কৃতজ্ঞ। ছবিটা করার সময় অনেক পরিশ্রম করতে হয়েছে সবাইকে! আমরা এই পরিশ্রমটা করি আপনাদের কাছ থেকে এই প্রতিক্রিয়া পাওয়ার জন্য! শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমা “মুজিব” চলছে আপনার কাছের হলে! সবাইকে দেখার আমন্ত্রণ!! লাভ ইউ অল!’

শ্যাম বেনেগাল নির্মিত বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার ‘মুজিব’। মুক্তির পর থেকেই মহাসমারোহে চলছে ছবিটি। মাল্টিপ্লেক্স থেকে সিঙ্গেল স্ক্রিন, সবখানেই সিনেমাটি দেখতে দর্শক ভিড় করছে বলে জানা গেছে। বিশেষ করে রাজধানীর মাল্টিপ্লেক্সগুলোতে ‘মুজিব’ এর অগ্রিম টিকেট পেতেও হুমড়ি খেয়ে পড়ছে দর্শক!

সিনেমায় মুজিব চরিত্রে দুর্দান্ত অভিনয়ের প্রশংসা পাচ্ছেন আরিফিন শুভ। তিনি ছাড়াও ‘মুজিব’ এ অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, দিলারা জামান, ফজলুর রহমান বাবু, তৌকীর আহমেদ, রিয়াজ, নুসরাত ফারিয়া, শহীদুল আলম সাচ্চু সহ অনেকে।