আদমদীঘিতে এক ছাগলের ৫ বাচ্চা প্রসব!

বগুড়ার আদমদীঘিতে ছাগলের একত্রে দুইটি বা তিনটি বাচ্চা প্রসব হওয়ার ঘটনা পুরনো। কিন্তু একসাথে ছাগলের পেট থেকে পাঁচটি বাচ্চা হওয়ার ঘটনা বেশ নতুন। এই আশ্চাযজনর্ক ঘটনাটি ঘটেছে উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির ইন্দইল চকসাবাজ গ্রামের মেহেদী গোট ফার্মে। যা এলাকায় রীতিমত সাড়া ফেলেছে। এই খবরে প্রতিদিন অনেকেই ওই খামারে বাচ্চাগুলো দেখতে ভিড় জমাচ্ছেন।

খামারি মেহেদী হাসান জানান, গত রোববার বিকেলে তার একটি দেশী ক্রস জাতের ছাগলের একসাথে পাঁচটি বাচ্চা হয়েছে। একসাথে ছাগলের পাঁচ বাচ্চা হওয়ার কথা শুনে গত চার দিন ধরে তার খামারে ভিড় করছেন স্থানিয়রা। বর্তমানে ছাগলের সবগুলো বাচ্চা সুস্থ রয়েছে। তিনি নিজেই এসব ছাগলের চিকিৎসা করাচ্ছেন।

তিনি আরো জানান, মায়ের দুধের ঘাটতি দেখা দিলে বাচ্চাগুলোকে ফার্মের অন্য ছাগলের দুধ ফিডারের মাধ্যমে খাওয়াতে হচ্ছে। উপজেলার সান্তাহার পান্নার মোড় এলাকার সবুজ হোসেন বলেন, জীবনে এই প্রথম শুনলাম একসাথে ছাগলের পাঁচ বাচ্চা হয়েছে। খবর শুনেই দেখতে এসেছি। একই রঙের ছাগলগুলো দেখতে বেশ সুন্দর লাগছে।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আমিরুল ইসলাম জনান, খবরটি শুনেছি। ছাগলের বাচ্চাগুলো যেন সুস্থ থাকে এজন্য আমরা ওই খামারিকে পরামর্শ দিচ্ছি।