আমি যা করেছি না বুঝে করেছি : সানাই মাহবুব

অভিনেত্রী সানাই মাহবুব শোবিজকে না বলে ধর্মে মনোনিবেশ করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে সোশ্যাল মিডিয়ায় সক্রিয় তিনি। সেখানে গত মে মাসেই দাম্পত্য কলহের কথা জানান। বিচ্ছেদ স্বাভাবিক ব্যাপার এবং জীবনেরই অংশ মন্তব্য করে কলহের বিষয় প্রকাশ্যে আনেন সানাই। এরপর জানান, পর্দা মেনে ফের কাজে ফিরবেন। এবার নতুন করে সেই শোবিজে ফেরার কথা বললেন এই মডেল।

একটি সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে সানাই বলেন, অনেকটা সময় পার হয়েছে। এই সময় অনেক কিছুই বদলে গেছে। আমিও এখন বেশ পরিণত। সব নতুন করে শুরু করতে যাচ্ছি। কাজে ফেরা নিয়ে ইতোমধ্যে কয়েকটি টেলিভিশন চ্যানেলের সঙ্গে কথাও হয়েছে। শিগগিরই কাজে ফিরবেন তিনি। এর আগে ধর্মে মনোনিবেশ করবেন বলে শোবিজ ছেড়েছিলেন? এছাড়াও কোনো কারণ ছিল কিনা সেটা প্রশ্ন থেকে যায়।

আলোচিত এ মডেল বলেন, একপ্রকার বাধ্য হয়েই মিডিয়া ছেড়েছিলাম আমি। আপনারা জানেন যে, বারবার বাসা পরিবর্তন করতাম। এর কারণ অনেকের জানা থাকলেও অনেকের আবার অজানা। এ ব্যাপারে তিনি বলেন, আমাকে বিভিন্ন ফোন নম্বর থেকে ফোন করে মেরে ফেলার হুমকি দেয়া হতো। বলা হতো, আমাকে টুকরো টুকরো করে কেটে ফেলবে। আমার মা-বাবাও চিনতে পারবে না।

ক্যারিয়ারের শুরুতে কাজের জন্য কোনো বেগ পেতে হতো না। এতদিন পর ফিরলেও এখনো কোনো সমস্যা হবে না তার। তাকে কেউ চেনেন না, এমনটাও নয় বলে দাবি তার। আর কাজের ধরন নিয়ে সানাই বলেন, আগে যা করেছি তা না বুঝেই করেছি। এখন সামাজিক এবং ভালো গল্পের মিউজিক ভিডিও-নাটক-সিনেমায় কাজ করতে চাই আমি।

তিনি বলেন, আগে না বুঝে কাজ করেছি। আমার এখন বয়স বেড়েছে। ভালো-মন্দের পার্থক্য বুঝতে পারি। আমি ছোটবেলা থেকে সহজ-সরল স্বভাবের। আর এই সরলতার সুযোগকে কাজে লাগিয়েছেন অনেকে। সানাই মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করে পরবর্তীতে মিউজিক ভিডিওতে কাজ করেন। এরপর ‘ময়নার ইতিকথা’ ও ‘শালবনের মহুয়া’ নামের দুটি সিনেমায় অভিনয় করেন। যদিও সিনেমা দুটি পরবর্তীতে মুক্তির মুখ দেখেনি।

প্রসঙ্গত, ব্যক্তিগত ছবি ও ভিডিও প্রকাশের মাধ্যমে আলোচনায় আসা এ মডেল ২০১৮ সালে ব্রেস্ট ইমপ্ল্যান্টের মাধ্যমে ব্রেস্টের আকৃতি বড় করে বেশি আলোচিত হন। এ কারণে সোশ্যালে অনেক নেতিবাচক মন্তব্যের মুখেও পড়েন তিনি। এরপর ২০১৯ সালে এক মন্ত্রীকে বিয়ের ঘোষণা দিয়ে ফের আলোচনায় আসেন। যদিও শেষ পর্যন্ত ২০২২ সালের ২৭ মে এক ব্যাংক কর্মকর্তাকে বিয়ে করে সংসার শুরু করেন আলোচিত এ মডেল। তবে চলতি বছরের মে মাসে ব্যাংক কর্মকর্তা স্বামীর সঙ্গে বিচ্ছেদের ঘোষণা দেন সানাই।