ঈগল চিতার সামনেই তার বাচ্চাকে নিয়ে উড়ে গেল

আকাশের সব চেয়ে ভ’য়ং’কর প্রাণী হলো ঈগল। আর ঈগল ঘন্টা প্রায় তিনশ কিলো মিটার গতিতে উড়তে পারে। শুধু তাই নয় এই পাখির দৃষ্টি-শক্তি এতটা যে তারা পাচ কিলোমিটার শিকার কে দেখতে পায়। বন্ধুরা আমরা আজ এই ভিডিও তে দেখব ঈগল পাখির ভ’য়ং’কর ও অসাধারণ দৃশ্য যা দেখে আপনি আমার মত চমকে যাবেন । ঈগলের শ’ক্তি’শা’লী মাংশপেশী লম্বা টানা যা আকাশে

উড়তে দ্রুত গতিতে পারে। এই বিশেষ গুনের জন্য ঈগল খুব সহজে শিকার করতে পারে । এবং এই পাখিটি এত ভ’য়ং’কর যে কখনো কখনো মানুষকে ও শিকার করে ফেলতে পিছ পা হয় না। বন্ধুরা ভিডিও শেষে ঈগলের ভ’য়ং’ক’র শিকার দেখে আপনি চমকে উটবেন। এই ঈগলের নজর পরছে একটি ছাগলের বাচ্চার উপর যাকে সে দুপুরের খাবার ভানাতে চাই। দেখুন শেষ পর্যন্ত ছাগলের বাচ্চাটিকে শিকার করতে আসে এবং খুব সহজে বাচ্চাটিকে নিয়ে উড়ে যায়।

এই দৃশ্যটি খুভ অদবুদ যে ছাগলের বাচ্চাটি এত বারি তা ভ’য়ং’কর ঈগলের কাছে খুব সহজ মনে হয়েছিল। আবার দেখা যায় যে র্পাকে গুরতে আসা একটি পরিবারের সাথে ছোট বাচ্চা ছিল,আর সে বাচ্চাটিকে ঈগল নিয়ে উড়ে যেতে চেষ্টা করল কিন্তু বাচ্চাটির ভাগ্য ভালো যে তাকে ঠিক মত দরতে পারি নি তা না হলে বাচ্চাটি কে নিয়ে উড়ে যেত। ঈগলের ভ’য়ং’কর আক্রমন দেখতে পাবেন পাহাড়ি এলকায়। যে শিকার কে নিয়ে উড়ে যেতে পারে না তা অনেক উচু তেকে ফেলে দেয় যার ফলে শিকররা মারা যায় তখন সহযে সে খেতে পারে শিকারকে ।

আবার ভিডিওতে দেখা যায়, পানিতে ভাসছে একটি ঈগল৷ দেখে মনে হচ্ছিল কোনোভাবে আহত হয়ে পানিতে পড়ে গেছে৷ এরপর ডানা ঝাপটে তীরের দিকে আগাতে শুরু করে ঈগলটি, আর তখনই বোঝা যায় এই শিকারী পাখিটি নিজের পা দিয়ে আটকে রেখেছে বড় আকারের একটি মুস্কি মাছ৷

একটি খুর্দাত ঈগল পাহাড়ে উপর বসে শিকর খুজছে হঠাৎ তার চোখ পড়ল চিতার সাথে খেলা করার বাচ্চার উপর । হঠাৎ চিতার একটি বাচ্চা চিতার কাছ থেকে দুরে সরে যায় আর সুযোগ পেয়ে খুর্দাত ঈগল হাত ছাড় করতে চায়নি তার পর শিকার করার জন্য প্রস্তুত হয় এবং ইগল খুব সহজে চিতার বাচ্চাটি কে নিয়ে উড়ে যায় ।

আর অন্যদিকে চিতা তার বাচ্চাকে না পেয়ে খুজতে খুজতে দেখে ঈগল তার বাচ্চাকে গাছের ডালে বসে ভক্ষণ করছে কিন্তু মা চিতা তা দেখে সহ্য করতে না পেরে সরাসরি গাছে উটতে শুরু করল আর আন্য দিকে ঈগল শি’কা’র নিয়ে ব্যস্ত তার পিছন দিকে মা চিতা ঈগলের পিছন থেকে দরে তার গার মটকে দিল। তার সন্তনকে হ’ত্যা’র পতিশোধ নিল।কিন্তু বাচ্চাকে ফিরে পায় না মৃ’ত্য বাচ্চার পাশে বসে আফসোস করে।