এই ছোট্ট মেয়েটি পেল বিশ্বসুন্দরী শিশুর শিরোপা, জানুন তার আসল পরিচয়

সম্প্রতি বিশ্বের সেরা সুন্দরী শিশুর শিরোপা জিতলো ইরানের একটি শহর ইসফাহানের বাসীন্দা অনাহিতা হাশেমজাদেহ (Anahita Hashemzade)। এই নামটির সাথে পরিচিত না হলেও এই ছোট্ট শিশু কন্যাকে মোটামুটি সকলেই দেখেছে নেট দুনিয়ার মাধ্যমে। এই ছোট শিশু কন্যাটির সৌন্দর্যের কাছে হার মেনেছে তাবড় তাবর নায়িকারাও। এই শিশু কন্যাটির মধ্যে সবথেকে আকর্ষণীয় তিনটি বিষয় হল তাঁর বাদামী চুল, সবুজ রঙের চোখ এবং সাজানো দাঁতের পাটি। এছাড়া তাঁর মধ্যে সবচেয়ে সুন্দর যে জিনিসটি আছে সেটা হল তাঁর ভুবন ভোলানো হাসি।

২০১৬ সালের ১০ জানুয়ারি জন্ম হয় ছোট্ট অনাহিতার। ২০১৮ সাল নাগাদ এই শিশুকন্যার প্রথম ছবি পোস্ট করা হয় ইনস্টাগ্রাম (instagram) এর মাধ্যমে। সেই ছোট্ট অনাহিতার মুখের এমনই মিষ্টি আদল যার জন্য তাঁর ছবি ঝড়ের বেগে ভাইরাল হতে শুরু করে সোশ্যাল মিডিয়ায়। এখন ছোট্ট অনাহিতার ফ্যান ফলোয়িং দেখলেন অবাক হবেন আপনি। অনাহিতার বাবা-মায়ের কথায়, এইটুকু বয়সে এমন ফ্যান ফলোয়িং হবে অনাহিতার সেটা তাঁরা স্বপ্নেও কল্পনা করতে পারেনি। বিশেষ করে অনাহিতার মা জানিয়েছেন, অনাহিতার ইনস্টাগ্রাম (instagram) অ্যাকাউন্ট হ্যান্ডেল করতে রীতিমতো হিমশিম খেতে হয় তাঁকে। সারা বিশ্বজুড়ে কয়েক কোটি ফ্যান রয়েছে অনাহিতার।

বর্তমানে এই শিশু কন্যা সারা বিশ্বে পরিচিত হয়েছে ছোট্ট মডেল হিসেবে। এখন তাকে এক ঝলক দেখার জন্য হাজার হাজার মানুষের ভিড় জমায়েত হয়। নেটিজেনদের বক্তব্য এই ৬ বছরের শিশুকন্যা হৃদয় জয় করেছে গোটা বিশ্ব বাসীর। ৮ থেকে ৮০ সকলেই কাত অনাহিতার মিষ্টি হাসির কাছে। শুধু ছবি নয়, মাঝে মাঝে অনাহিতার মিষ্টি এক্সপ্রেশনের বেশ কিছু ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা তাঁকে রূপকথার গল্পে শোনা রাজকুমারী সাথে তুলনা করেছেন।

অনাহিতার ফ্যান ফলোইং এতটাই বাড়তে থাকে যে কয়েক মাস আগে তার ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। সেই সময় তার অ্যাকাউন্টে ফলোয়ারসদের সংখ্যা ছিল ৭০,০০০ এর উপরে। এরপর অনাহিতার মা আরও একটি অ্যাকাউন্ট খোলেন। বিশ্বের নামি দামি ফটোগ্রাফাররা এখন ফটোশুট করায় অনাহিতাকে দিয়ে। এখন সে বিশ্বের সবচেয়ে খুদে মডেল হিসেবে পরিচিত।