এক চাকার আজব বাইক চালাচ্ছেন বৃদ্ধ, ভাইরাল ভিডিও

ভারতীয়দের মতো সৃষ্টিশীল জনতা গোটা বিশ্বে কম আছে। সেই সৃষ্টি অনেক ক্ষেত্রে বেজায় মজারও। যেমন, মোদির রাজ্য গুজরাটের সুরাট শহরে দেখা গেল আশ্চর্য মোটরবাইক)।

মেশিনচালিত হওয়া সত্বেও একটিমাত্র চাকার ভারসাম্যেই চলছে বাইকটি। ব্যস্ত রাস্তায় আজব যান দেখে হাঁ মানুষ। মাস কয়েক আগের এই ভিডিও নতুন করে ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

চলতি বছরে ৩১ জুলাই প্রথমবার সোশাল মিডিয়ায় প্রকাশ্যে আসে ভিডিওটি। সেটিই নতুন করে ভাইরাল হয়েছে ইনস্টাগ্রামে। ৩ লক্ষের বেশি ভিউ হয়েছে। মন্তব্যের বন্যায় ভাসছে কমেন্টবক্স। বাইকটি ঠিক কেমন? মেশিনচালিত। অথচ একটিমাত্র বিরাটকার সরু চোকা রয়েছে তাতে। প্রৌঢ় আরোহীর পা থেকে মাথা পর্যন্ত গোলাকারে ঘিরে রয়েছে চাকা। অভিনব সৃষ্টি দেখে চোখ কপালে উঠেছে নেটিজেনদের।

অদ্ভূত ধরনের বাইক দেখে এক নেটিজেন লিখেছেন, “কাকা (আরোহী) একজন টাইম ট্রাভেলার।” এক ব্যক্তির কটাক্ষ, বাইকটি অভিনব হলেও বৃষ্টি থেকে বাঁচার কোনও ব্যবস্থা নেই। চাকাটি পা থেকে মাথা পর্যন্ত হওয়ায় কাদা গায়ে কাদা ছে়টারও আশঙ্কাও প্রবল। এক নেটিজেনের দাবি, ইংরেজি ছবি মেনি ইন ব্ল্যাক থেকে অনুপ্রাণিত। তবে বাইকটি সত্যিই অভিনব, সেই বিষয়ে একমত সকলেই।