কৃষকের সারা ঘরে বাসা বেধেছে কিং কোবরা, সাহসী যুবক এসে উদ্ধার করলো

এদিকে ভারতের উত্তর প্রদেশে এক কৃষকের বাড়িতে বাসা বেধেছে শত শত কোবরা কৃষকের পরিবারের সকলে আতঙ্কিত কৃষকের পরিবার সহ গ্রামের প্রতিটি মানুষ ভয় পাচ্ছে ভারতের উত্তরপ্রদেশের একটি গ্রামের এই ঘটনাটি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও শেয়ার করে সেই ভিডিওটি তুমুলভাবে ইন্টারনেট জগতে ভাইরাল হয়ে যায়। ঘরের ভিতরে ঢুকে পরে কোবরা বাসা বাঁধে কৃষকের ঘরে নানা স্থানে।

স্থানীয় সকলে আতঙ্কিত হচ্ছে কোবরা টির এরূপ আচরণ নিয়ে। গ্রামের প্রায় সকলেই এসে ভিড় জমাচ্ছে কোবরা কে দেখার জন্য। কেউবা কোবরা টিভি দেখছে আতঙ্কের সাথে আবার কেউ বা দেখে উৎসাহের সঙ্গে।

এতদিন কবিতাটি কৃষকের বাড়িতে বাসা বাঁধলো কিছু বুঝতে পারেনি যে তাদের বাসায় একটি কোবরা বাসা বেধেছে হঠাৎ তিনি একদিন দেখতে পেল তার বাসায় মেঝেতে কোবরা সাপ কি চলছে তিনি এ আতঙ্কে চিৎকার করে উঠলেন তিনি যেন ভয় পেয়ে গিয়েছিলেন তার চিৎকার শুনে তার আশেপাশের প্রতিবেশীরা এসে দেখলেন এই কান্ড এই কান্ড দেখে সকলেই আতঙ্কিত হয়ে পড়ে এরপর স্থানীয় অ্যানিম্যাল রেসকিউ টিম এসে সেখানে হাজির হয়।

এবং কোবরা সাপ টিকে উদ্ধার করে। উদ্ধার কাজ শেষ করে তারা সেই কোবরা সাপকে নিয়ে চলে যায়।সাপটিকে চলে নিয়ে যাওয়ার পর সেই সাপটিকে সেই গ্রাম থেকে অনেক দূরে বনে মধ্যে নিয়ে রেখে আসা হয়। রেসকিউ টিমের প্রধান জানান তিনি সকাল সকাল একটি খবর পান যে গ্রামে একটি কৃষকের ঘরের মধ্যে কোবরা সাপ দেখা গিয়েছে সাপটি অনেকদিন ধরে কৃষকের ঘরের মধ্যে বাসা বেধেছে দিয়েছে অনেক বাচ্চা।

তিনি সাথে সাথে এ কথা শুনে তাকে নিয়ে সেই গ্রামে উপস্থিত হন। এবং দেখতে পান সত্যি সত্যি কোবরা টি সে কৃষকের বাসায় বাসা বেধেছে। 3 এসে দেখতে পান কোবরা টি কৃষকের বাড়ির দরজার উপরে উঠে বসে আছে এই দৃশ্যটি ছিল খুবই ভয়ঙ্কর। সাপ পোকা জাতীয় জিনিস যারা ভয় পায় তাদের কাছে এই বিষয়টি খুবই ভয়ঙ্কর লাগতে পারে। তিনি তার বিভিন্ন সুরক্ষা যন্ত্র বের করলেন।

যে যন্ত্রের সাহায্যে তিনি সে কোবরা কে কি সুখের বাসা থেকে বের করে আনবেন সে কোবরা কে কৃষকের ঘর থেকে বের করে আনা তা এত সহজ ছিল না রেসকিউ টিমে অনেক ধৈর্য ও কষ্ট সাধন করতে পেয়েছে এই কোবরা কে ধরতে। এত সহজে তারাক উপরের দিকে তাদের বশে আনতে পারেনি।

কোবরা চতুরতার সাথে তাদেরকে এড়িয়ে চলেছে। কোবরাটি যেন তাদের হাতে ধরা দিতে চাচ্ছিল না। অনেক অনেক কষ্ট করে উপরের দিকে থেকে কোবরা সাপকে উদ্ধারকাজ চালানো হয়। তাদের ধারণা খাবারের সন্ধানে কোবরা টি কৃষক এর বাসায় গ্রামের মধ্যে ঢুকেছে। কোবরার পছন্দের খাদ্যের মধ্যে হচ্ছে ইঁদুর। হয়তো ইঁদুরের তালাশেই বাসা বাড়িতে এসে নিজের বাসস্থান তৈরি করেছে।

করে কষ্ট স্বাধীনের পর রেস্কিউ টিম কোবরা সাপ কে উদ্ধার করতে সক্ষম হয় ।উদ্ধারকাজ চালিয়ে কোবরা টিকে লোকালয়ের দূরে বনের মধ্যে রেখে আসা হয় যাতে করে কোবরা আর লোকালয়ে আসতে না পারে।