আস্ত সাপটিকে গিলে খেল কিং কোবরা, আবার বেরও করে দিলো

সোশ্যাল মিডিয়াতে এবারে নতুন করে ভাইরাল হল একটি কিং কোবরার ভিডিও। এই ভিডিওতে আমরা দেখতে পাচ্ছি একটি কিং কোবরা একটি আস্ত রাসেল ভাইপারকে পুরোপুরি প্রথমে গিলে ফেলে এবং তারপর সেদিকে আস্তে আস্তে নিজের শরীরের ভিতর থেকে বাইরে বার করতে থাকে। এই ভিডিওতে প্রথমে দেখা যায়, একটি প্রায় ছয় ফুট লম্বা একটি কোবরা একটি রাসেল ভাইপারকে নিজের শরীর থেকে বার করার চেষ্টা করছে।

সম্ভবত, লড়াই করার সময় ওই ভাইপার সাপটিকে সম্পূর্ণ গিলে ফেলেছিল ওই কিং কোবরা। কিন্তু তারপর, ওই কিং কোবরা বুঝতে পারে, এই ভয়ংকর সাপটিকে হজম করা তার কম্ম নয়। তাই অবশেষে ওই রাসেল ভাইপারকে শরীর থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত নেয় ওই কিং কোবরা। ঘটনাটি ঘটেছে উড়িষ্যায়।

ইতিমধ্যেই এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় মানুষজন অভিজ্ঞ সাপুড়েদের খবর দিয়েছেন এবং বনদপ্তরকেও এই ঘটনার ব্যাপারে জানানো হয়েছে। বনদপ্তরের তরফ থেকে একটি টিম ইতিমধ্যেই গিয়েছে ওই এলাকায়।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, সাপ দুটিকে উদ্ধার করা সম্ভব হয়েছে এবং তারপরে এই দুটি সাপকে নিজের বাসস্থানে অর্থাৎ জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে বনদপ্তরের তরফ থেকে। বনদপ্তরের আধিকারিকরা মনে করছেন, রাসেল ভাইপারের পক্ষে এই জায়গা থেকে বেঁচে ফিরে আসা খুব একটা সহজ হবে না। কিং কোবরা যে ধরনের বিষ উৎপন্ন করতে পারে সেটা সম্পূর্ণ নিউরো টক্সিক। এই ধরনের বিষ কোন সাপের পক্ষেও অত্যন্ত হানিকারক।

এই ভিডিওতে আপনারা দেখতে পাচ্ছেন, প্রথমে একটি বিশাল বড় সাইজের কিং কোবরা একটি আস্ত রাসেল ভাইপার সাপকে একেবারে পুরোপুরি গিলে ফেলে। কিন্তু তারপর সমস্যা শুরু হওয়ায় অবশেষে তাকে ওই রাসেল ভাইপারকে উগরে দিতে হয়।

এই ভিডিওটি দেখে স্থানীয় মানুষ অত্যন্ত চিন্তিত হয়ে পড়েছেন। যদিও উড়িষ্যায় এর আগেও এই ধরনের ঘটনা ঘটেছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে অত্যন্ত জনপ্রিয় হয়েছে। বহু মানুষ এই ভিডিও দেখে নিজেদের মন্তব্য সকলের সামনে রেখেছেন।ইউটিউবের পাশাপাশি ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়াগুলিতেও এই ভিডিও অত্যন্ত জনপ্রিয় হয়েছে।