খাবার পছন্দ না হওয়ায় রেগে না খেয়ে হোটেলে ফিরলো রোহিত-কোহলিরা

অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে গিয়ে অজিদের আতিথেয়তায় অখুশি ভারতীয় ক্রিকেট দল। দুপুরের খাবারের মেন্যু পছন্দ না হওয়ায় না খেয়ে স্টেডিয়াম থেকে সোজা হোটেলে ফেরে ভারতীয় ক্রিকেট দল।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (২৫ অক্টোবর) বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়ার মধ্যাহ্নভোজের খাবার ব্যবস্থা পছন্দ হয়নি ভারতীয় ক্রিকেট দলের। যে কারণে বিরাট কোহলি-রোহিত শর্মারা না খেয়ে স্টেডিয়াম থেকে সোজা হোটেলে ফিরেন।

স্টেডিয়ামে ঘণ্টা দুয়েক কঠোর অনুশীলনের পর সাজঘরে ফিরে গোসল শেষে খাবারের মেন্যু দেখেই মেজাজ হারান কোহলি-রোহিতরা। আইসিসির পক্ষ থেকে তাদের মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হয়েছিল, তা পছন্দ হয়নি ভারতীয় দলের। দলের কয়েকজন ক্রিকেটার মাংসের টুকরা মুখে দিয়ে দেখেন, তা প্রচণ্ড ঝাল। দলের জন্য যে পরিমাণ খাবার রাখা হয়েছিল, তা অপর্যাপ্ত ছিল বলেও অভিযোগ। তাতেই মেজাজ হারান রোহিত, কোহলিরা।

খাদ্য তালিকায় ছিল কয়েক রকম ফল এবং স্যান্ডউইচের নানারকম উপকরণ। খাবার টেবিলে রাখা বোর্ডে লেখা ছিল, ‘নিজের স্যান্ডউইচ নিজে তৈরি করে নিন।’ তা দেখে ক্লান্ত ক্রিকেটাররা বিরক্তি প্রকাশ করেন। আইসিসির ব্যবস্থা করা খাবার না খেয়েই হোটেলে ফিরে যান তারা।

ভারতীয় ক্রিকেট দলের এক সদস্য বলেছেন, খাবার মান প্রত্যাশিত ছিল না। তাছাড়া কঠোর অনুশীলনের পর আমাদের স্যান্ডউইচ তৈরি করে নিতে বলা হয়।